ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

ফিচার

পোষা বিড়ালেই রক্ষা শিশুটির! (ভিডিও)

সানজিদা সামরিন, ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩১ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৫
পোষা বিড়ালেই রক্ষা শিশুটির! (ভিডিও)

ঢাকা: বাঘ যদি মামা হয় বিড়াল তবে মাসি। আর মাসি মানেই তো মায়ের বোন।

তাই খানিক হলেও তার মধ্যে মায়ের মমতা থাকবে এটাই স্বাভাবিক। কোনো ভুল করলে শুধরে দেবে, এটা ওটায় নিধেষ করবে, আবার গায়ে গা ঘেঁষে আদর করবে তাই না!

বাচ্চাদের কাছে নিজের খেলনার চেয়ে বাড়ির বড় বড় আসবাবপত্র, ল্যাপটপ, কম্পিউটার এমনকি রান্নাঘরের গেজেট বেশি আকর্ষণীয়। তারা এসব নিয়ে খেলতেই বেশি ভালোবাসে আর টুকিটাকি পরীক্ষা নিরীক্ষাও করে বৈকি! এখন যে গল্পটা বলবো তাও এর ব্যতিক্রম নয়।

বাদামি চুলের ছোট্ট ছেলেটি রান্নাঘরের ওভেন নিয়ে খেলছিল। খেলতে খেলতে সে ওভেনের সুইচ অন অফ করতে লাগলো। ব্যাপারটা অনেকক্ষণ ধরেই খেয়াল করছিল ধবধবে সাদা পোষা বিড়ালটি। খানিকবাদে সে ছোট্ট ছেলেটির দৃষ্টি আকর্ষণ করার চেষ্টা করলো। না পেরে গা ঘেঁষে অব্যক্ত ভাষাতেই যেন বললো - সোনামণি এটা ইলেক্ট্রিক ওভেন। সরে এসো এখান থেকে।  

নাহ্ শিশুটি বড্ড বেশিই অবুঝ! বিড়ালটি বুঝলো তাকে আরও বড় পদক্ষেপ নিতে হবে শিশুটিকে ওভেনের কাছ থেকে সরিয়ে নিতে। নয়তো দুর্ঘটনা ঘটতে কতক্ষণ! তাই সে সামেনের দু’পা দিয়ে ছেলেটির হাত ধরে টেনে সরিয়ে নিল ভয়াবহ এই ইলেক্ট্রিক গেজেট থেকে।

ঘটনা সত্য, বাড়ির বড়রা দূর থেকে শিশুটি ও বিড়ালটিকে পর্যবেক্ষণ করছিলেন। গোটা ঘটনাটাই তারা ভিডিও করে ইউটিউবে আপলোড করেছেন। ইতোমধ্যেই ৩৫ সেকেন্ডের এই ভিডিও ক্লিপটি জুগিয়েছে তিন লাখ বিশ হাজার দর্শক। বিড়ালটির অগাধ মমতা, দায়িত্বশীলতা ও বীরত্ব দেখে অনেকে তার প্রশংসায় পঞ্চমুখ!

ভিডিওটিতে একজন কমেন্ট করেছেন, আমার ধারণা কিটির ছোট্ট শিশুটির প্রতি অগাধ ভালোবাসা রয়েছে বলেই সে অভাবনীয় কাজটি করতে পেরেছে।

যেখানে অন্যজন মন্তব্য করেছেন, বিড়ালটি কি অসাধারণ আর স্মার্ট !



বাংলাদেশ সময়: ০২৩৫ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।