ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফিচার

সত্যিকারের টম অ্যান্ড জেরি

সানজিদা সামরিন, ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৬ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৫
সত্যিকারের টম অ্যান্ড জেরি ছবি: সংগৃহীত

দুষ্টু মিষ্টি টম অ্যান্ড জেরিকে কার না ভালো লাগে! বড় থেকে ছোট সবাই টম আর জেরিকে পর্দায় দেখলেই বসে পড়েন টিভির সামনে। বিপুল উৎসাহ-উত্তেজনা নিয়ে দেখা হয় টম-জেরির কাণ্ড-কারখানা।

 

কিন্তু কার্টুন সিরিজের মতো বাস্তবেও কি টম অ্যান্ড জেরি সম্পর্ক এমনটাই মধুর, খুনসুঁটি আর উত্তেজনায় ভরা? বাস্তবেও তাদের মধ্যে হয় কি কথপোকথন?

 

হ্যাঁ, পাঠক এমনই একটি দৃশ্য দেখা গেছে ফ্রান্সের ব্রিটেনি বাগানে। বাগানের ছোট মাঠে এক ই‍ঁদুর আর বিড়ালের দেখা হয়। সাক্ষাতে বিড়াল খুশি হলেও ইঁদুর পড়ে যায় বিপাকে। তাই বুঝি নানা অজুহাতে বোঝাতে শুরু করে ধূসর বর্ণের বিড়ালটিকে। আর বিড়ালটিও তীক্ষ্ণ দৃষ্টিতে চেয়ে আছে ইঁদুরটির দিকে।

বিড়ালকে যেন হাতের ইশারায় কি বোঝাচ্ছে ছোট্ট ইঁদুরটি।

সত্যিকারের টম অ্যান্ড জেরি: জেরিকে ধরতেই যেন টম হাত বাড়ালো।

অসাধারণ এই ছবিটি তুলেছেন এনোরা লেবোসি। ছবিটি সম্পর্কে পুষ্টিবিজ্ঞানের এই ছাত্রী বলেন, এটা আমার বিড়াল। ওর নাম বাসেট। খেলার জন্য বাসের মা তাকে একটা ইঁদুর ধরে এনে দিয়েছিল। কিন্তু ইঁদুরটা এতই ছটফটে ছিল যে পালিয়ে গেল।

ইদুরটিকে ধরায় ব্যর্থ বাসেট নামের বিড়ালটি।

কুড়ি বছর বয়সী লেবোসি আরও বলেন, আমি বাসেটের খেলা দেখছিলাম। তখনই ইঁদুরটা বাসেটের সামনে এলো। তাদো ভাব-ভঙ্গি দেখে মনে হচ্ছিল যে তারা গোপনালাপ করছে। এই মনোরম দৃশ্যটি দ্রুত ফ্রেমবন্দি করি আমি। ইঁদুরটি চলে গেলে বাসেট তার অন্য খাবার খুঁজতে থাকে।

এনোরা লেবোসি: অসাধারণ ছবিটি তিনিই তুলেছেন।


এই ছবিটি যারাই দেখেছে তারাই অভিভূত হয়েছে বলেও জানান তিনি।

 

বাংলাদেশ সময়: ০১৪৭ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।