ঢাকা, বৃহস্পতিবার, ১৬ আষাঢ় ১৪২৯, ৩০ জুন ২০২২, ২৯ জিলকদ ১৪৪৩

পরিবেশ ও জীববৈচিত্র্য

দেওয়ানগঞ্জে বিলুপ্তপ্রায় মেছো বিড়াল উদ্ধার

ডিস্টিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৫ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২২
দেওয়ানগঞ্জে বিলুপ্তপ্রায় মেছো বিড়াল উদ্ধার

শেরপুর: শেরপুরের পার্শ্ববর্তী জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার গারো পাহাড় সীমান্ত থেকে একটি বিলুপ্তপ্রায় মেছো বিড়াল উদ্ধার করা হয়েছে।  

সোমবার (১১ এপ্রিল) বিকেলে শেরপুর জেলা বন্য প্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের কর্মকর্তারা উপজেলার সীমান্তঘেঁষা ডিগ্রিরচর পূর্বপাড়া গ্রাম থেকে মেছো বিড়ালটি উদ্ধার করেন।

 

বন্য প্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ শেরপুর জেলা কার্যালয় সূত্রে জানা গেছে, সকালে একটি মেছো বিড়াল খাবারের সন্ধানে লোকালয়ে নেমে আসে। এ সময় দেওয়ানগঞ্জ উপজেলার ডিগ্রিরচর পূর্বপাড়া গ্রামের মোসলেম উদ্দিনের ধান ক্ষেতে পেতে রাখা জালের সঙ্গে প্রাণীটি জড়িয়ে যায়। টের পেয়ে স্থানীয় লোকজন সেটি আটক করে রাখেন। সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের কাছ থেকে সংবাদ পেয়ে শেরপুর জেলা বন্য প্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের রেঞ্জ কর্মকর্তা মো. মঞ্জুরুল আলমের নেতৃত্বে বন বিভাগের কর্মকর্তারা বিকেলে ডিগ্রিরচর পূর্বপাড়া গ্রামে গিয়ে মেছো বিড়ালটিকে উদ্ধার করেন।  

বন্য প্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের রেঞ্জ কর্মকর্তা মঞ্জুরুল আলম সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, কতিপয় ব্যক্তির হাতে বিলুপ্তপ্রায় একটি মেছো বিড়াল আটকের সংবাদ পেয়ে তারা দ্রুত ঘটনাস্থলে গিয়ে সেটি উদ্ধার করেন। প্রাণীটির বয়স মাত্র তিন মাস। বন বিভাগের হেফাজতে রেখে বিড়ালটিকে সেবা-শুশ্রূষা দিয়ে পরে অবমুক্ত করা হবে।

বাংলাদেশ সময়: ০৮১৩ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২২
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa