ঢাকা, রবিবার, ১০ আশ্বিন ১৪২৯, ২৫ সেপ্টেম্বর ২০২২, ২৭ সফর ১৪৪৪

পরিবেশ ও জীববৈচিত্র্য

পাখির অভয়াশ্রম গড়তে গাছে মাটির হাঁড়ি বেঁধে দিল শুভসংঘ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২২
পাখির অভয়াশ্রম গড়তে গাছে মাটির হাঁড়ি বেঁধে দিল শুভসংঘ

নবাবগঞ্জ: পাখিদের নিরাপদ প্রজনন কেন্দ্র ও অভয়াশ্রম জন্য গাছে গাছে মাটির হাঁড়ি বেঁধে দিলো কালের কণ্ঠ শুভসংঘ নবাবগঞ্জ উপজেলা শাখার বন্ধুরা।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) সকাল থেকেই দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার আশুড়ার বিল জাতীয় উদ্যানে পাখিদের নিরাপদ প্রজনন কেন্দ্র ও অভয়াশ্রম জন্য গাছে গাছে হাঁড়ি বেঁধে দেয় উপজেলা শাখার শুভসংঘের বন্ধুরা।

পাখিদের অভয়াশ্রম গড়তে শুভসংঘের বন্ধুরা গাছে গাছে হাঁড়ি বাঁধার জন্য সকালে এক জায়গায় একত্রিত হয়। প্রয়োজনীয় জিনিসপত্র নিয়ে কালের কণ্ঠ শুভসংঘের উপজেলা শাখার সভাপতি ইসমাইল হোসেনের নেতৃত্বে আশুড়ার বিল জাতীয় উদ্যানের উদ্যোশে একটি ভ্যান গাড়িতে রওনা হয় শুভসংঘের বন্ধুরা।

এরপর সেখানে পৌঁছে গাছের নিরাপদ ডালে উঠে মাটির হাঁড়ি বেঁধে দিয়ে পাখির অভয়াশ্রম তৈরি করে দেয় শুভসংঘের বন্ধুরা। এই কাজে কেউ গাছের মগডালে উঠে শক্ত রশি দিয়ে মাটির হাঁড়ি বেঁধে দিচ্ছে আবার কেউ নিচে থেকে মাটির হাঁড়ি তুলে দিচ্ছে আরেক শুভসংঘ বন্ধুকে।

এসময় কালের কণ্ঠ’র বিরাপুর প্রতিনিধি মাহাবুর রহমান শুভসংঘের কার্যক্রম দেখে মুগ্ধ হয়ে শুভসংঘ বন্ধুদের সাধুবাদ জানান।

এছাড়া তিনি শুভসংঘ বন্ধুদের সাথে সময় দিয়ে পাখিদের অভয়াশ্রম জন্য গাছে মাটির হাঁড়ি বাঁধার কাজে তদারিকতা করেন।

পাখিদের অভয়াশ্রম জন্য গাছে মাটির হাঁড়ি বাঁধার কাজে অংশগ্রহণ করেন কালের কণ্ঠ শুভসংঘ নবাবগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক আতাহার নাইফ। তার সঙ্গে কাজে যোগদেন যুগ্ম সম্পাদক রাব্বি আল তৌহিদ,সাংগঠনিক সম্পাদক আশিকুর রহমান,দপ্তর সম্পাদক কে,ও,মৃদুল,কোষাধ্যক্ষ সাজন আহমেদ,সমাজকল্যাণ সম্পাদক হাসিবুল ইসলাম,বিতর্ক সম্পাদক আকাশ কুমার রায়, সহ সাংগঠনিক সম্পাদক আল জোবাইদ। এসব শুভসংঘ বন্ধুরা ছাড়াও পাখিদের অভয়াশ্রম গড়তে কার্যক্রমে যোগদেন কার্যকরী সদস্য গোলাম সাকলাইন,সম্রাট আহম্মেদ, রাকিব আতিকুল্লাহ,বাঁধন চন্দ্র বর্মন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa