ঢাকা, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

পরিবেশ ও জীববৈচিত্র্য

বোরহানউদ্দিনে মিললো মেছো বাঘের শাবক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২২
বোরহানউদ্দিনে মিললো মেছো বাঘের শাবক

ভোলা: ভোলার বোরহানউদ্দিন উপজেলায় মেছো বাঘের চারটি শাবকের সন্ধান মিলেছে। বুধবার (০৯ ফেব্রুয়ারি) বিকেলে উপজেলার পক্ষীয়া ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড উদয়পুর গ্রামের হাশেম বেপারী বাড়ির পরিত্যক্ত লাকড়ির ঘর থেকে এ মেছো বাঘের শাবকের সন্ধান পাওয়া যায়।

 

এদিকে মেছো বাঘের শাবক দেখতে ওই বাড়িতে উৎসুক জনতার ভিড় জমে।

স্থানীয়রা জানান, বিকেলে হাশেম বেপারী বাড়ির সদস্য সোলাইমান বেপারীর পরিত্যক্ত লাকড়ির ঘর থেকে লাকড়ি আনতে গেলে এই মেছো বাঘের চারটি শাবক দেখতে পান। পরে ইউনিয়ন পরিষদের চৌকিদারের মাধ্যমে বনবিভাগের কর্মকর্তাদের খবর দেওয়া হলে তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।

ভোলা বনবিভাগের বণ্যপ্রাণী ও জীববৈচিত্র্য সংরক্ষণ কর্মকর্তা আমিনুল ইসলাম জানান, বন বিভাগের কর্মীরা সেখানে গিয়ে মেছো বাঘের শাবক কিনা তা নিশ্চিত হয়। মেছো বাঘ যেহেতু মানুষের কোনো ক্ষতি করে না আর শাবকগুলো অনেক ছোট হওয়ার তাদের মায়ের থেকে অপসারণ না করে ওই বাড়িতেই রেখে আসা হয়েছে। এবং শাবকগুলোর যাতে কোনো ক্ষতি না হয় তাই ওই বাড়ির লোকজনের থেকে মুচলেকা নেওয়া হয়েছে।
তিনি আরও জানান, শাবকগুলো বড় হওয়ার পর প্রকৃতিতে ছেড়ে দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ০১৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২২
আরএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa