ঢাকা, রবিবার, ৮ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারি ২০২২, ১৯ জমাদিউস সানি ১৪৪৩

পরিবেশ ও জীববৈচিত্র্য

বোয়ালমারীতে হুতুম পেঁচা উদ্ধার 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২১
বোয়ালমারীতে হুতুম পেঁচা উদ্ধার  হুতুম পেঁচা

ফরিদপুর: ফরিদপুরের বোয়ালমারীতে বিলুপ্ত প্রায় একটি হুতুম পেঁচাকে আহত অবস্থায় উদ্ধার করেছে এলাকাবাসী।  

রোববার (৩১ অক্টোবর) সকালে উপজেলার সাতৈর ইউনিয়নের কানখড়দি এলাকা থেকে অসুস্থ অবস্থায় হুতুম পেঁচাটি উদ্ধার করা হয়।

 

কানখড়দি গ্রামের বাসিন্দা ও ব্যবসায়ী মো. হাসান মিয়া বাংলানিউজকে বলেন, আমি সকালে ঘুম থেকে উঠে বাড়ির সামনে কুমার নদীর পাড়ে অসুস্থ অবস্থায় হুতুম পেঁচাটিকে পড়ে থাকতে দেখি। এসময় তার পুরো শরীর ভেজা ছিল। অসুস্থ অবস্থায় ঝিমাতে দেখে পেঁচাটি উদ্ধার করি।  

খবর পেয়ে বোয়ালমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রেজাউল করিমের নির্দেশে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভ্যাটেরিনারি হাসপাতালের এলএসএ মো. বাশার ও ফুডারগার্ড সবুর মোল্লা পেঁচাটি উদ্ধার করেন। এরপর উপজেলা প্রাণিসম্পদ ও ভ্যাটেরিনারি হাসপাতালে এনে পেঁচাটিকে চিকিৎসা দেওয়া হয়।  

এ ব্যপারে বোয়ালমারী উপজেলার প্রাণিসম্পদ দপ্তর ও ভ্যাটেরিনারি হাসপাতালের প্রধান কর্মকর্তা ডা. নারায়ণ চন্দ্র সরকার বাংলানিউজকে বলেন, পেঁচাটির অসুস্থতার কারণ নির্ণয় করে চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে।

এ বিষয়ে বোয়ালমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রেজাউল করিম বাংলানিউজকে বলেন, বিষয়টি জানার সঙ্গে সঙ্গে প্রাণী ও পশু সম্পদ কর্মকর্তাকে পেঁচাটিকে উদ্ধার ও চিকিৎসা দেওয়ার জন্য নির্দেশনা দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa