ঢাকা, শুক্রবার, ২৪ বৈশাখ ১৪২৮, ০৭ মে ২০২১, ২৪ রমজান ১৪৪২

পরিবেশ ও জীববৈচিত্র্য

বাবুইয়ের বাসায় আগুন দিয়ে মারা হলো ৩৩টি ছানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৮ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২১
বাবুইয়ের বাসায় আগুন দিয়ে মারা হলো ৩৩টি ছানা বাবুইয়ের বাসায় আগুন দিয়ে মারা হলো ৩৩টি ছানা।

ঝালকাঠি: ঝালকাঠির নলছিটিতে ক্ষেতের ধান খাওয়ার অ‌ভি‌যো‌গে বাবুই পাখির বেশ ‌কিছু বাচ্চা পুড়িয়ে মারার অভিযোগ পাওয়া গেছে।

নলছিটি উপজেলার ভৈরবপাশা ইউনিয়নের ঈশ্বরকাঠি গ্রামে শুক্রবার (৯ এপ্রিল) দুপুরে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় যথাযথ কর্তৃপক্ষের কাছে ব্যবস্থা নেওয়ার জন্য দাবি জানিয়েছেন এলাকাবাসী।

স্থানীয় সূ‌ত্রে জানা গেছে, ঈশ্বরকাঠি গ্রামের বা‌সিন্দা জালাল সিকদারের ক্ষেতের ধান খাওয়ায় তিনি ওই এলাকার সিদ্দিক মার্কেটের সামনের তাল গাছে থাকা বাবুই পাখির বাসায় আগুন জ্বালিয়ে পুড়িয়ে ‌দেন। এসময় সেখা‌নে থাকা আনুমা‌নিক ৩৩টি বাবুই ছানা পু‌ড়ে মারা যায়।

বাবুই পাখির বাসায় আগুন লাগানো জালাল সিকদার বাংলানিউজকে জানান, ক্ষেতের ধান প্রতিদিন পাখিতে খেয়ে ফেলায় আর্থিক লোকসান হচ্ছিল। মাথা গরম থাকায় বাসা নষ্ট করেছি। ত‌বে এ জন্য ‌অনুতপ্ত ব‌লেও জানান তিনি।

এলাকার পাখিপ্রেমী অভিজিৎ চন্দ্র বাংলানিউজকে বলেন, শনিবার বন বিভাগ ঝালকাঠিকে অভিযোগ জানানো হয়েছে। কিন্তু এখনও কোনো ব্যবস্থা গ্রহণ কর‌তে দেখা যায়‌নি।

ঝালকাঠি সদর উপজেলা বন কর্মকর্তা কার্তিক চন্দ্র মণ্ডল বাংলানিউজকে জানান, ‌বিষয়‌টি খুলনা বন ও বন্যপ্রাণী বিভাগের আওতায় আর আমাদের ঝালকাঠি অফিস হচ্ছে সামাজিক বন বিভাগের। তবু ঘটনাস্থলে গিয়ে বিষয়টি দেখা হ‌বে।

নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা রুম্পা সিকদার বাংলানিউজকে বলেন, বিষয়টি শুনেছি। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলা‌দেশ সময়: ২০৩৮ ঘণ্টা, এ‌প্রিল ১০, ২০২১
এমএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa