ঢাকা, বুধবার, ১১ অগ্রহায়ণ ১৪২৭, ২৫ নভেম্বর ২০২০, ০৮ রবিউস সানি ১৪৪২

পরিবেশ ও জীববৈচিত্র্য

আগামী কয়েকদিন ভোরে-রাতে তাপমাত্রা কমবে

শাওন সোলায়মান, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪০ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২০
আগামী কয়েকদিন ভোরে-রাতে তাপমাত্রা কমবে আবহাওয়া অধিদপ্তর। ছবি: জি এম মুজিবুর

ঢাকা: ক্যালেন্ডারের পাতায় শীতকাল না এলেও প্রকৃতি ধীরে ধীরে নিজেকে মুড়িয়ে নিচ্ছে শীতের চাদরে। সেই প্রভাব দেখা দিচ্ছে রাজধানীতেও।



রোববার (২২ নভেম্বর) আবহাওয়া অধিদপ্তর বলছে, আগামী কিছুদিন দিনের বেলা তাপমাত্রা কিছুটা বাড়লেও ভোর বেলা ও রাতের সময়ে কমবে তাপমাত্রা।

আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস বাংলানিউজকে বলেন, চলতি সপ্তাহের বাকি দিনগুলোতে আবহাওয়া মূলত শুষ্ক থাকবে। যেহেতু শীত চলে আসছে তাই কুয়াশা থাকবে। ঢাকা ও তার পার্শ্ববর্তী অঞ্চলে দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি বাড়তে পারে। তবে সন্ধ্যার পর রাত হলে তাপমাত্রা কমতে থাকবে এবং ভোর পর্যন্ত তাপমাত্রা কম থাকবে। বৃষ্টিপাত হতে পারে কিনা এমন প্রশ্নের জবাবে এই আবহাওয়াবিদ বলেন, সাধারণত এমন সময়ে বৃষ্টি হওয়া অস্বাভাবিক। তবুও কখনও কখনও হয়। যেমন পরশু দিন এবং শনিবার (২১ নভেম্বর) কোথাও কোথাও গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়েছে। আকাশে আংশিক মেঘ রয়েছে। তবে আগামী তিন চার দিন এই বৃষ্টি হওয়ারও সম্ভাবনা নেই। আবহাওয়া মূলত শুষ্ক থাকবে।

এদিকে আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানা যায়, ঢাকা ও তার পার্শ্ববর্তী অঞ্চলের ওপর দিয়ে উত্তর থেকে উত্তর-পশ্চিম দিকে ঘণ্টায় ৮ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস বইবে।  
সোমবার (২৩ নভেম্বর) সকাল ৯টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে এই তথ্য জানানো হয়।

এতে আরও বলা হয়, ঢাকার সর্বোচ্চ তাপমাত্রা হবে ২৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা হবে ২০ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২০
এসএইচএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa