ঢাকা, বুধবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ০২ ডিসেম্বর ২০২০, ১৫ রবিউস সানি ১৪৪২

পরিবেশ ও জীববৈচিত্র্য

শাহজাদপুরে ১১ ফুট অজগর উদ্ধার, বঙ্গবন্ধু ইকোপার্কে অবমুক্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৮ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২০
শাহজাদপুরে ১১ ফুট অজগর উদ্ধার, বঙ্গবন্ধু ইকোপার্কে অবমুক্ত ১১ ফুট অজগর উদ্ধার। ছবি: বাংলানিউজ

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের শাহজাদপুরে বাড়ির গাছ থেকে ১১ ফুট লম্বা অজগর সাপ উদ্ধার করেছে পরিবেশবাদী সংগঠন দি বার্ড সেফটি হাউসের সদস্যরা। বনবিভাগের মাধ্যমে সাপটিকে বঙ্গবন্ধু যমুনা সেতু ইকোপার্কে অবমুক্ত করা হয়েছে।

 

সোমবার (১৯ অক্টোবর) সন্ধ্যায় বন বিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা ঋষিকেশ চন্দ্র রায় বঙ্গবন্ধু ইকোপার্কে অজগরটি অবমুক্ত করেন। এর আগে বিকেলে শাহজাদপুর উপজেলার গালা ইউনিয়নের বিনোটিয়া বাঁধের পাশে এক বাড়িতে একটি গাছ থেকে সাপটি উদ্ধার করা হয়।  

দি বার্ড সেফটি হাউজের চেয়ারম্যান মামুন বিশ্বাস জানান, বিনোটিয়া বাঁধের পাশের একটি বাড়ির বাইরের গাছে অজগর সাপটি দেখে স্থানীয়রা তাদের খবর দেয়। খবর পেয়ে অজগর সাপটি উদ্ধার করে সিরাজগঞ্জ বন বিভাগে হস্তান্তর করা জয়।  

সিরাজগঞ্জ বনবিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা ঋষীকেস চন্দ্র রায় বলেন, আমরা ঘটনাস্থলে পৌঁছে মামুন বিশ্বাস ও স্থানীয় ইউপি সদস্য এরশাদের কাছ থেকে অজগর সাপটি নিজেদের হেফাজতে নেই। ১১ ফুট লম্বা সাপটির ওজন প্রায় ১৮ কেজি। সন্ধ্যায় সাপটিকে বঙ্গবন্ধু ইকো পার্কে অবমুক্ত করা হয়।  

বাংলাদেশ সময়: ২০৩৬ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa