ঢাকা, সোমবার, ১১ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

পরিবেশ ও জীববৈচিত্র্য

ধোলাইখালে মুখপোড়া হনুমান ও বনরুই উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১০ ঘণ্টা, মে ২৮, ২০২৪
ধোলাইখালে মুখপোড়া হনুমান ও বনরুই উদ্ধার

ঢাকা: রাজধানীর ধোলাইখাল মোড়ের একটি বাড়ি থেকে বনরুই ও দুইটি মুখপোড়া হনুমান উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার (২৮ মে) বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিট থেকে পাঠানো এক প্রেস বিবৃতিতে এ তথ্য জানানো হয়।



এতে বলা হয়, গোপন খবরের ভিত্তিতে রাজধানীর ধোলাইখাল মোড়ের একটি বাড়ি থেকে অবৈধভাবে ভারতে পাচারের সময় একটি বনরুই ও দুইটি মুখপোড়া হনুমান উদ্ধার করা হয়েছে। অভিযানের সময় বাড়ির ভাড়াটিয়াকে পাওয়া যায়নি। তবে বাড়ির মালিকের কাছ থেকে তার সব ধরনের তথ্য সংগ্রহ করা হয়েছে।

বিবৃতিতে আরও বলা হয়, ওই ব্যক্তি দীর্ঘদিন ধরে বন্যপ্রাণীর ব্যবসা করে আসছিলেন। তিনি ওই এলাকাটিকে পাচারের করিডোর গোডাউন হিসেবে বন্যপ্রাণী মজুদ করতেন এবং সাতক্ষীরায় মূল পাচারকারীর কাছে ডেলিভারি দিতেন। তাকে দ্রুতই আইনের আওতায় আনা হবে এবং তার নামে মামলা প্রক্রিয়াধীন।

উদ্ধার অভিযানে বন্যপ্রাণী পরিদর্শক আব্দুল্লাহ আস সাদিকের নেতৃত্বে অভিযানে উপস্থিত ছিলেন পরিদর্শক অসিম মল্লিক ও জুনিয়র ওয়াইল্ড লাইফ স্কাউট সাদেকুল ইসলাম ও কামরুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, মে ২৮, ২০২৪
আরকেআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।