ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

পরিবেশ ও জীববৈচিত্র্য

ভাঙ্গায় লোকালয়ে বিরল প্রজাতির মেছো বাঘ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৯ ঘণ্টা, মার্চ ১২, ২০২৪
ভাঙ্গায় লোকালয়ে বিরল প্রজাতির মেছো বাঘ

ফরিদপুর: ফরিদপুরের ভাঙ্গার লোকালয়ে বিরল প্রজাতির একটি মেছো বাঘ দেখা গিয়েছে। বাঘটি দেখতে হাজার হাজার মানুষের ভিড় দেখা যায়।

বনবিভাগের কর্মীরা দুই ঘণ্টা চেষ্টা করেও বাঘটি ধরতে সক্ষম হয়নি।  

সোমবার (১১ মার্চ) দুপুর সাড়ে ১২টার দিকে ভাঙ্গা পৌরসভার ছিলাধরচর মহল্লায় একটি রেইনট্রি গাছে বাঘটি দেখতে পায় স্থানীয়রা। মুহূর্তেই খবরটি আশেপাশে ছড়িয়ে পড়লে লোকজনের ভিড় বাড়তে থাকে।  

দেখা গেছে, রেইনট্রি গাছের ৩০ থেকে ৩৫ ফুট উচ্চতায় গাছের দুই ডালের ফাঁকে বাঘটি রয়েছে। গাছের পাশের সড়কে দাঁড়িয়ে বাঘটির পেছনের অংশ দেখা যায়। সাধারণ মানুষের ধারণা বাঘটি দুই ডালের ফাঁকে আটকা পড়েছে। যে কারণে নড়াচড়া করছে না। বিকেল ৪টার দিকে ফরিদপুর বনবিভাগের একটি দল খবর পেয়ে বাঘটিকে ধরতে দুই ঘণ্টা চেষ্টা করে ব্যর্থ হয়।

ঘটনাস্থলের পাশেই বাড়ি কামরুল শেখের (৪২)। তিনি বলেন, দুপুর সাড়ে ১২টার দিকে আমি প্রথম বাঘটি দেখতে পাই। এরপর স্থানীয় লোকজন, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি পেশার লোকজন ছুটে আসে।

উদ্ধার কাজে অংশগ্রহণ করতে আসা ফরিদপুর বনবিভাগের রেঞ্জ অফিসের বনপ্রহরী জাহিদুল ইসলাম বলেন, এ বাঘটি বিরল প্রজাতির মেছো বাঘ। আমরা প্রথমে গাছে উঠে বাঘটি আটকানোর চেষ্টা করি। পরে প্রায় ৫০ ফুট উচ্চতায় গাছে উঠে যায়। যে কারণে বাঘটি ধরতে সক্ষম হইনি।

বাংলাদেশ সময়:১৫৪৯ ঘণ্টা, মার্চ ১২, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।