ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

বিনোদন

দায়িত্ব বুঝে পেলেন শিল্পী সমিতির প্রথম নারী সাধারণ সম্পাদক

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২২
দায়িত্ব বুঝে পেলেন শিল্পী সমিতির প্রথম নারী সাধারণ সম্পাদক

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নতুন কমিটি শপথ নিয়েছে রোববার (৬ ফেব্রুয়ারি)। এদিন বিকেল ৫টা ৪০ মিনিটে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) খোলা প্রাঙ্গণে শপথ নেন তারা।

শপথের মধ্য দিয়ে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২০২৪ মেয়াদের দায়িত্ব বুঝে নিলেন সভাপতি ইলিয়াস কাঞ্চন ও সাধারণ সম্পাদক নিপুণসহ তাদের প্যানেলের নবনির্বাচিতরা।  

এর ফলে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ৩৮ বছরের ইতিহাসে প্রথমবার নারী সাধারণ সম্পাদক হিসাবে দায়িত্ব বুঝে নিলেন চিত্রনায়িকা নিপুণ আক্তার। এর আগে শনিবার (৫ ফেব্রুয়ারি) চিত্রনায়ক জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে নিপুণ আক্তারকে জয়ী ঘোষণা করে শিল্পী সমিতির নির্বাচনের আপিল বোর্ড।  

শিল্পী সমিতির প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয় ১৯৮৪ সালে। ওই বছরের ১১ মে সভাপতি পদে ক্ষমতায় বসেন নায়করাজ রাজ্জাক। তার সঙ্গে সাধারণ সম্পাদক নির্বাচিত হন অভিনেতা আহমেদ শরীফ। এরপর থেকে আজ অবধি কোন নারী সভাপতি কিংবা সাধারণ সম্পাদক নির্বাচিত হননি। সমিতির ১৭ তম নির্বাচনে এসে প্রথমবার নারী সাধারণ সম্পাদক পেল।

রোববার ইলিয়াস কাঞ্চনকে শপথ পাঠ করান বিদায়ী কমিটির সভাপতি মিশা সওদাগর। এরপর নিয়ম অনুযায়ী সমিতির অন্যান্য নির্বাচিত নেতাদের শপথ পাঠ করিয়েছেন ইলিয়াস কাঞ্চন।

এদিন শপথ গ্রহণ করেছেন- সাধারণ সম্পাদক পদে আপিল বোর্ডের রায়ে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হওয়া নায়িকা নিপুণ, সহসাধারণ সম্পাদক পদে বিজয়ী সাইমন সাদিক, সাংগঠনিক সম্পাদক শাহনূর, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক মামনুন ইমন। এছাড়াও ছিলেন কার্যকরী পরিষদে জয়লাভ করা অমিত হাসান, ফেরদৌস, কেয়া, জেসমিন, নাদের খান প্রমুখ। তবে জায়েদ খানের প্যানেলের নাদের খান ছাড়া কেউ শপথ বাক্য পাঠ করেনি।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।