ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

বিনোদন

এফডিসি এমডির পদত্যাগ চান পরিচালক সমিতির সভাপতি 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৮ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২২
এফডিসি এমডির পদত্যাগ চান পরিচালক সমিতির সভাপতি  সোহানুর রহমান সোহান

ঢাকা: এফডিসির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) নুজহাত ইয়াসমীনের পদত্যাগ দাবি করেছেন বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান।  

শুক্রবার (২৮ জানুয়ারি) বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বিবার্ষিক নির্বাচনে ভোটার ব্যতীত এফডিসির ভেতরে থাকা ১৮টি সংগঠনের সদস্যদের ভেতরে ঢুকতে না দেওয়ায় এই দাবি তুলেছেন তিনি।

 

শুক্রবার (২৮ জানুয়ারি) সকাল ৯টায় বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) এই নির্বাচন শুরু হয়। ভোটগ্রহণ চলবে বিকেল ৫টা পর্যন্ত।

সোহানুর রহমান সোহান বলেন, এফডিসির ইতিহাসে এমন ঘটনা আগে ঘটেনি। এর আগে যত নির্বাচন হয়েছে, তখন সবার এফডিসিতে প্রবেশাধিকার ছিল। শান্তিপূর্ণ পরিবেশে ভোটের আমেজে সবাই মেতে উঠেছিল। কিন্তু এবারই প্রথম ভোটারদের বাইরে অন্য সংগঠনের সদস্যদের কাউকে ঢুকতে দেওয়া হচ্ছে না।  

চলচ্চিত্র শিল্পী সমিতির আপিল বোর্ডের চেয়ারম্যান সোহানুর রহমান সোহান বলেন, আমি যদি এফডিসি থেকে বের হয়ে যায়, তাহলে শিল্পী সমিতির নির্বাচন বন্ধ হয়ে যাবে। কিন্তু আমি চাই এই নির্বাচন হোক। তবে আগামীকাল থেকে আমরা কর্মবিরতি দিয়ে এফডিসির গেটে অবস্থান নেব। এফডিসির এমডিকে ভেতরে ঢুকতে দেওয়া হবে না। প্রবেশ করতে চাইলে আমাদের লাশের ওপর দিয়ে যেতে হবে।  

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে নির্বাচন কমিশনার পীরজাদা হারুন ও এফডিসির এমডি নুজহাত ইয়াসমীনের কারণেই ভোটার ছাড়া কেউ শুক্রবার এফডিসিতে প্রবেশ করতে পারছেন না বলেও দাবি করেন চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি।

প্রসঙ্গত, এই নির্বাচনকে কেন্দ্রে করে এফডিসিতে বাড়ানো হয়ে নিরাপত্তা ব্যবস্থা। সকাল থেকেই এফডিসির প্রধান গেট থেকে শুরু করে ভোটকেন্দ্র পর্যন্ত মোতায়েন করা হয়েছে পুলিশ।  

বাংলাদেশ সময়: ১২৩৮ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২২
জেআইএম/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।