ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

বিনোদন

ওয়ার্ল্ড ফেমাস ১০ রোমান্টিক গান

প্রীতি ওয়ারেছা | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১২
ওয়ার্ল্ড ফেমাস ১০ রোমান্টিক গান

ভালবাসার গান মানুষকে ভালবাসতে শেখায়,ভালবাসার গান মানুষকে প্রিয়জনের কাছে অনুভূতি প্রকাশ করতে শেখায়। মন খারাপ কিংবা ভাল শুনুন পৃথিবী মাতানো বিখ্যাত সব রোমান্টিক গান।

মনে হবে যেন কানের কাছে প্রিয় মানুষের কন্ঠস্বর। দেখবেন নিমেষেই মনের কাছাকাছি এসে দাঁড়াবে রাশি রাশি ভাললাগা,আনন্দ বর্ষনে মনের একূল ওকূল প্লাবিত হবে। ভালবাসা দিবস উপলক্ষে আমরা আপনাদের জন্য ওয়ার্ল্ড ফেমাস ১০ টি রোমান্টিক গান নিয়ে হাজির হয়েছি। শুনতে থাকুন।

১. ‘ইউর সঙ’। শিল্পী এলটন জন। পপ এবং সফট্ রক ধাঁচের এই গানটি দুটি আলাদা স্টাইল ‘ফোক এবং জাজ’ এর মিশেল। ১৯৭০ সালের অক্টোবরে রিলিজ হয়। তুমুল জনপ্রিয় এই গানটি ভ্যালেন্টাইন ডে স্পেশাল ইয়ং সেনসেশন।

২. ‘এভরিথিং আই ডু ,আই ডু ইট ফর ইউ’। সফ্ট রক ঘরানার মিউজিক। গানটি গেয়েছেন ব্রায়ান এডামস্। প্রিয়জনকে অনুভব করার অসীম সৌন্দর্য্য গানটিতে মূর্ত হয়ে উঠেছে। গানটি রিলিজ হয়েছিল ১৯৯১ সালের ১০ জুন।

৩.‘কান্ট হেল্প ফলিং ইন লাভ’। গানটি গেয়েছেন কিংবদন্তী শিল্পী এলভিস প্রিসলী। এটি শুদ্ধ পপ সংগীত। গানটি প্রেমিক মনে ভীষনভাবে আবেদন সৃষ্টি করতে সক্ষম। ১৯৩৫ সালে জন্মগ্রহণ করা আর্ন্তজাতিক সেনসেশন এলভিস প্রিসলী। তার শত শত গানের মধ্যে বিশেষ এই গানটি শ্রোতাদের মোহিত করে রেখেছে আজো। গানটি রিলিজ হয় ১৯৬১ সালে।

৪. ‘ইন ইওর আইজ ’। গেয়েছেন পিটার গ্যাব্রিয়েল। মেইনস্ট্রিম রক ধাঁচের গান এটি। ১৯৮৬ সালে রিলিজ হয়েছে। গানটির কথা ও সুরের তীব্র আকর্ষন মানুষের মনকে আবেশিত করে।

৫. ‘দ্য গার্ল ইজ মাইন’। শিল্পী মাইকেল জ্যাকসন। ১৯৮২ সালে গানটি মুক্তি পায়। গানটি আর/বি এবং সফট্ রক ধাঁচের। জ্যাকসনের জাদুকরী কন্ঠের মাধুর্য্য গানটিকে অন্য রকম অনুভবের জায়গায় নিয়ে গেছে।

৬. ‘অল আই ওয়ান্টস্ ইজ ইউ ’। সফট্ রক ঘরানার গান। গেয়েছেন ইউ-টু। রিলিজ হয়েছিল ১৯৮৮ সালে। সববয়সীদের জন্য জনপ্রিয় একটি রোমান্টিক গান এটি।

৭.‘আই জাস্ট কল টু সে আই লাভ ইউ’। গানটি লিখেছেন এবং গেয়েছেন স্টিভ ওয়ান্ডার। স্টিভের এ যাবৎ কালের সেরা সিঙ্গেল রোমান্টিক গান এটি। গানটির মিউজিক আর এন্ড বি,সোল  স্টাইল। রিলিজ হয়েছিল ১৯৮৪ সালে। অসম্ভব মেলোডিয়াস এ গানটি আপনার ভ্যালেন্টাইন স্পেশাল হতে বাধ্য।

৮. ‘হ্যালো ’। শিল্পী লায়নেল রিচি। ১৯৮৪ সালের ১৩ ফেব্র“য়ারী গানটি রিলিজ হয়। অসম্ভব সুন্দর মেলোডিয়াস এই গানটি আর/বি, সফট্ রক ঘরানার। গানটি শুনলে মনটা ভিজে যায়।

৯. ‘মাই হার্টস উইল গো অন’। পপ মিউজিক। শিল্পী সেলেন ডিয়ন। ১৯৯৭ সালের ৮ ডিসেম্বর মুক্তি পাওয়া ব্লক ব্লাস্টার ছবি টাইটানিক এ গানটি ব্যবহৃার করা হয়েছিল। এখনো জনপ্রিয়তার তুঙ্গে এই গানটি। অনবদ্য এক ভালবাসার গান।

১০.‘অলওয়েজ’। গানটি গেয়েছেন জনপ্রিয় শিল্পী বন জোভি। ১৯৯৪ সালে গানটি রিলিজ হয়। গানটি রক ধাঁচের। অপূর্ব কথার এই গানটি যেন প্রেমিকমনের অনুভূতি। মন ছুঁয়ে যাবে নিশ্চিত।

বাংলাদেশ সময় ১৭৪০, ফেব্রুয়ারি ১৩, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।