ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

বিনোদন

চলচ্চিত্র প্রযোজনা ও প্রকল্প প্রস্তাব বিষয়ক কর্মশালা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০১ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২১
চলচ্চিত্র প্রযোজনা ও প্রকল্প প্রস্তাব বিষয়ক কর্মশালা

বিশ্বের আধুনিক চলচ্চিত্র নির্মাণযাত্রায় চলচ্চিত্র প্রযোজনা একটি খুবই গুরুত্বপূর্ণ অনুষঙ্গ। অর্থ লগ্নি ও এর সুষম ব্যবহার থেকে শুরু করে লগ্নিকৃত অর্থ থেকে মুনাফা প্রতিটি স্তরে চলচ্চিত্র প্রযোজনার সরব উপস্থিতি।

২০২০ সালে অনলাইনে চলচ্চিত্র প্রযোজনা কৌশল বিষয়ক একটি সফল কর্মশালার পর ইন্টারন্যাশনাল একাডেমি অব ফিল্ম অ্যান্ড মিডিয়া আবারও আয়োজন করতে যাচ্ছে চলচ্চিত্র প্রযোজনা কৌশল ও চলচ্চিত্র প্রকল্প প্রস্তাব প্রস্তুতি বিষয়ক বিশেষ বর্মশালা।  

১২ এপ্রিল থেকে ০৫ মে ১২ দিন প্রতিদিন ২ ঘণ্টা করে উক্ত কর্মশালায় প্রথম অংশে মূলত চলচ্চিত্র প্রযোজনার শৈল্পিক ও কৌশলগত দিকগুলি নিয়ে আলোকপাত করা হবে। চলচ্চিত্র নির্মাণের পাশাপাশি চলচ্চিত্রের বাণিজ্যিক ব্যবস্থাপনা তথা ফিল্ম ফিন্যান্সিং, চলচ্চিত্র চুক্তিপত্র, শুটিং ব্যবস্থাপনাসহ আন্তর্জাতিক প্রযোজনা কৌশলগুলি নিয়ে বিষদ আলোচনা ও দিকনির্দেশা থাকবে। কর্মশালাটির দ্বিতীয় অংশে থাকছে হাতে কলমে ফিল্ম প্রজেক্ট ডেভেলটমেন্টের নানান দিক নিয়ে আলোকপাত। যাতে করে প্রশিক্ষণার্থীরা বিশ্বের নানান চলচ্চিত্র উৎসব, ফিল্ম মার্কেটসহ বিভিন্ন আন্তর্জাতিক চলচ্চিত্র ফোরামে অর্থ প্রাপ্তির জন্য আবেদন করতে পারেন।

কর্মশালাটি পরিচালনা করবেন উপমহাদেশের বিখ্যাত চলচ্চিত্র শিক্ষাপ্রতিষ্ঠান সত্যজিৎ রায় ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইন্সটিটিউটের প্রাক্তন ছাত্র ও বর্তমানে এইখানকার চলচ্চিত্র প্রযোজনা বিভাগের শিক্ষক ও ব্যবস্থাপক আমিতাভ দাশ। তিনি দীর্ঘদিন যাবত দক্ষতার সাথে চলচ্চিত্র প্রযোজনার সঙ্গে যুক্ত। এরই মধ্যে তিনি দক্ষিণ ভারতের বিকল্প ও মূলধারার চলচ্চিত্রসহ সর্বভারতীয় বিভিন্ন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চলচ্চিত্রের ব্যবস্থাপনার কাজ সফলতার সাথে করে আসছেন।  

কর্মশালায় অংশগ্রহণে আগ্রহী প্রশিক্ষণার্থীরা ইন্টারন্যাশনাল একাডেমি অব ফিল্ম অ্যান্ড মিডিয়া- এর অফিসিয়াল ফেইসবুক পেইজ (https://www.facebook.com/iafm.edu.bd/) থেকে কর্মশালা সম্পর্কে বিস্তারিত তথ্য পাবেন।  

প্রয়োজনে যোগাযোগ: 
মোবাইল: ০১৭৩২৯৮৮০৭৯

ইভেন্ট পেইজ লিংক - https://www.facebook.com/events/2091541590988624/ 

বাংলাদেশ সময়: ১৯৪৪ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০২১
নিউজ ডেস্ক 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।