ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

এবার যুদ্ধশিশুদের নিয়ে গাইলেন মিন্নি

নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৩ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২০
এবার যুদ্ধশিশুদের নিয়ে গাইলেন মিন্নি মিন্নী

যুদ্ধশিশুদের নিয়ে নতুন একটি গান বানাচ্ছেন বাংলাদেশের প্রথম নারী গিটারিস্ট শারমিন আহমেদ মিন্নি। কথা, সুর ও নিজের কণ্ঠে গাওয়া এ গানের শিরোনাম ‘যুদ্ধশিশু’।

খায়েম আহমেদ ও মিন্নির যৌথ সংগীতায়োজনে গানটিতে লিড গিটার বাজিয়েছেন দেশবরেণ্য গিটারিস্ট সেলিম হায়দার।  

একটি শিশুর জন্ম হলো রাস্তার ওপারে/কাঁদছে মা বুকে আঁকড়ে ধরে নিস্তব্ধ আধারে/কে তার বাবা কেউ জানে না, কোথায় যেন তার সব হারিয়ে গেছে/হঠাৎ একটি কুকুর ছানা এসে দাঁড়াল পাশে, শিশুটিকে ভালোবেসে/কত ব্যথার পরে চোখের জলে মা রেখেছে ধরে- এমন কথার গানটিতে শনিবার (৫ ডিসেম্বর) কণ্ঠ দিয়েছেন মিন্নি।

এ গান প্রসঙ্গে মিন্নি বাংলানিউজকে বলেন, ‘সময়টা ছিল হাজার ১৯৭১ সাল। বাংলাদেশে নেমে এলো এক কালো অধ্যায়। আমাদের জাতির পিতা ও দেশের নায়ক বঙ্গবন্ধু বজ্রকন্ঠে রুখে দাঁড়ালেন বর্বর পাক হানাদার বাহিনীর বিরুদ্ধে। আমাদের মা ভাই ও বোনেরা অস্ত্রসহ, কেউ অস্ত্র ছাড়া যুদ্ধ করেছেন। তাদের নির্ভীক আত্মত্যাগের আমাদের এই স্বাধীনতা। হাজার সালাম জানাই সে মুক্তিযোদ্ধা অসহায় মা, ভাই-বোন ও যুদ্ধশিশুদের। ’

তিনি আরও বলেন, ‘বিশ্বে ভাষার জন্য একমাত্র আমরাই যুদ্ধ করেছি, রক্ত দিয়েছি। আমি গর্বিত, প্রিয় বাংলাদেশে আমার জন্ম হয়েছে। তারাও ধন্য যাদের জন্ম হয়েছে এই বাংলায়। আর দেশকে ভালোবেসে, যুদ্ধ কেন্দ্র করে যারা হয়েছে যুদ্ধশিশু- তাদেরকে আমি শ্রদ্ধা করি। তাদের আমি ভালোবাসি। তাদের জন্য আমার এই গান। ’

মহান বিজয়ের (১৬ ডিসেম্বর) মাস উপলক্ষে গানটি তৈরি করছেন মিন্নী। চলতি সপ্তাহের মধ্যেই গানটির ভিডিওর কাজ সম্পন্ন করবেন বলে গায়িকা জানালেন। এরপরই চূড়ান্ত করবেন ‘যুদ্ধশিশু’ প্রকাশের দিনক্ষণ।

এর আগে মিন্নিই প্রথম পরিচ্ছন্নতা কর্মীদের নিয়ে ‘বলছি তাদের কথা’ শিরোনামে গান করেছেন, যেটি মাস দুয়েক আগে প্রকাশ পেয়েছিল। গানটির জন্য সংগীতমহলে বেশ প্রশংসিত হন মিন্নি।

বাংলাদেশ সময়: ২০০২ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০২০
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।