ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

আহমেদ হুমায়ূনের সুর-সংগীতে প্লেব্যাকে নোবেল

নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১০ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২০
আহমেদ হুমায়ূনের সুর-সংগীতে প্লেব্যাকে নোবেল নোবেল ও আহমেদ হুমায়ূন

দেশীয় সংগীতের অডিও মাধ্যমে নোবেলের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয় ‘অভিনয়’ শিরোনামের গান দিয়ে, আহমেদ রিজভীর কথায় যেটির সুর-সংগীতায়োজন করেন আহমেদ হুমায়ূন। গানটি প্রকাশ করে দেশের প্রথম সারির অডিও-ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান সাউন্ডটেক।

অডিওর পর এবার বাংলাদেশি সিনেমাতেও হুমায়ূনের হাত ধরে প্লেব্যাকে যাত্রা করলেন ভারতের ‘সারেগামাপা’খ্যাত সময়ের আলোচিত সংগীতশিল্পী নোবেল।

হ্যাঁ, নির্মাতা ইফতেখার শুভ’র সরকারি অনুদানপ্রাপ্ত সিনেমা ‘মুখোশ’র টাইটেল ট্র্যাক তৈরি করছেন সময়ের ব্যস্ততম সংগীত পরিচালক আহমেদ হুমায়ূন। আর এ গানটি কণ্ঠে তুলছেন নোবেল। এর কথা লিখেছেন তরুণ গীতিকবি আব্রাহাম তামিম।

এ কাজ প্রসঙ্গে আহমেদ হুমায়ূন বাংলানিউজকে বলেন, ‘ট্র্যাক তৈরির কাজ প্রায় শেষের দিকে। মেলোরক ঘরানার একটি গান। বেশ শ্রম ও যত্ন নিয়ে তৈরি করছি। নোবেল গানটি গাওয়ার পূর্বপ্রস্তুতি নিচ্ছেন। মানে, প্র্যাকটিস করছেন। ’

হুমায়ূন আরও বলেন, ‘নোবেল অনেক সময় নিয়ে গান গাই। গাওয়ার আগে ইচ্ছেমত প্র্যাকটিস করেন। গাওয়ার ক্ষেত্রেও একাধিকবার ভয়েস দেন। অর্থাৎ, সবদিক থেকে মনঃপূত না হওয়া পর্যন্ত গানকে তিনি শ্রম দিতেই থাকেন। এগুলো তার ভালো গুণ। আমাদের কাজ ভালো হচ্ছে। শ্রোতাদের জন্য সামনে ভালো কিছুই অপেক্ষা করছে। ’ 

জানা গেছে, নতুন বছরের জানুয়ারির মাঝামাঝি থেকে শুরু হবে মুখোশ সিনেমার শুটিং। সিলেট-সাভার ও ঢাকার মধ্যে বিভিন্নস্হানে শুটিং হবে। এখন চলছে প্রি-প্রোডাকশনের কাজ। সিনেমার নায়িকা হিসাবে পূর্বেই পরিমনি ও নায়ক রোশান চুড়ান্ত হয়ে আছে।  

সিনেমাটির রহস্যময় একটি মুখ্য চরিত্রে আছেন মোশারফ করিম। এতে আরও থাকছেন- ইরেশ জাকের, ফারুক আহম্মেদ, রাশেদ মামুন অপু, রাশেদ রাশু, সেলিম রেজা, অরণ্য বিজয় ও রঙ্গিলা সাধুসহ অনেকেই।

২০১৯-২০ অর্থ বছরের সরকারি অনুদানের ‘মুখোশ’ সিনেমা পরিচালনার পাশাপাশি এটি প্রয়োজনা করবেন ইফতেখার শুভ। এটি তার লেখা অপ্রকাশিত একটি উপন্যাস অবলম্বনে নির্মিত হচ্ছে।

বাংলাদেশ সময়: ১8১০ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০২০
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।