ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

তাহসানের নিলামের সাড়ে ৭ লাখ টাকায় খাবার পাবে ৫০০০ পরিবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৩ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২০
তাহসানের নিলামের সাড়ে ৭ লাখ টাকায় খাবার পাবে ৫০০০ পরিবার

করোনা দুর্যোগে মানুষের পাশে দাঁড়াতে তারকারা তাদের মূল্যবান সংগ্রহ তুলছেন নিলামে। এবার সেই নিলামে অংশ নিয়েছেন সংগীতশিল্পী তাহসান খান। তার মূল্যবান সংগ্রহ ও বিশেষ প্যাকেজ বিক্রি হয়েছে সাড়ে ৭ লাখ টাকায়। এই অর্থ দিয়ে ৫০০০ পরিবারের দুই সপ্তাহের খাবারের ব্যবস্থা করা হবে। 

সোমবার (২৭ এপ্রিল) রাতে ‘অকশন ফর অ্যাকশন’ নামের ফেসবুক পেজে লাইভে তাহসানের নিলামটি অনুষ্ঠিত হয়। আরিফ আর রহমানের সঞ্চালনায় এতে অংশ নেন তাহসান খান, আলোকচিত্রী প্রীত রেজা ও বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাকের নির্বাহী পরিচালক আসিফ সালেহসহ বেশ কয়েকজন তাহসানভক্ত ও অতিথি।

নিলামে তোলা তাহসানের বিশেষ প্যাকেজে রয়েছে- তাহসানের প্রথম অ্যালবাম ‘কথোপকথন’র অরিজিনাল মাস্টার ডিএটি, ‘ঈর্ষা’ গানের তার হাতে লেখা লিরিক্সের পৃষ্ঠা এবং তাহসানের ঘরে ডেকে নিলামে জয়ী ভক্তের সবচেয়ে পছন্দের গানগুলো পিয়ানো বাজিয়ে শোনানো।

প্রায় এক ঘণ্টার এই অনলাইন নিলামে বিট শুরু হয় ৩ লাখ টাকা থেকে। শেষ হয় সাড়ে ৭ লাখ টাকায়। নিলামটি জিতে নিয়েছেন আমিন হাসান নামের এক তাহসানভক্ত।  

জানা যায়, করোনা দুর্যোগে অসহায় মানুষদের সাহায্যার্থে তাহসানের ইচ্ছায় এই নিলামের পুরো টাকা দেওয়া হচ্ছে স্যার ফজলে হাসান আবেদ ফাউন্ডেশনে।  

নিলামের লাইভে ব্র্যাকের নির্বাহী পরিচালক আসিফ সালেহ বলেন, এখন পর্যন্ত প্রায় দুই লাখ পরিবারকে ১৫০০ টাকা করে আমরা খাবারের যোগান দিয়েছি। তাহসানের নিলামের এই সাড়ে ৭ লাখ টাকা দিয়ে ৫ হাজার পরিবারকে দুই সপ্তাহের খাবার দেওয়ার পরিকল্পনা রয়েছে আমাদের।

আরও পড়ুন>> নিলামে জিতলে বাসায় ডেকে গান শোনাবেন তাহসান 

তাহসান বলেন, যারা নিলামে অংশ নিয়েছেন এবং যিনি জয়ী হয়েছেন সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। এমন দুর্যোগের মুহূর্তে আমাদের সবার যার যার অবস্থান থেকে এগিয়ে আসতে হবে। তাহলে আমরা এই কঠিন সময় কাটিয়ে উঠতে পারবো।

এর আগে করোনা ভাইরাসে আক্রান্তদের পাশে দাঁড়াতে গত বিশ্বকাপে খেলা নিজের প্রিয় ব্যাট নিলামে ২০ লাখ টাকা বিক্রি করেছেন বাংলাদেশের অলরাউন্ডার সাকিব-আল-হাসান। এটা ছিল দেশের ক্রিকেট ইতিহাসে প্রথম এত দামে নিলামে ব্যাট বিক্রি করা।

পর্যায়ক্রমে আরো তারকাদের মূল্যবান সংগ্রহ নিলামে তোলা হবে বলে ‘অকশন ফর অ্যাকশন’র পক্ষ থেকে জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২০
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।