bangla news

ফেনী শিল্পকলায় সেলিম আল দীনের ‘বাসন’ মঞ্চস্থ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৭ ১:৫২:২৭ এএম
ফেনীতে সেলিম আল দীনের বাসন নাটক মঞ্চস্থ

ফেনীতে সেলিম আল দীনের বাসন নাটক মঞ্চস্থ

ফেনী: ‘তৎকালীন ব্রিটিশ শাসন আমলে ফরায়েজী আন্দোলনের সময় নিহত হন একজন ফরায়েজী। সেই ফরায়েজী ব্যবহৃত বাসন বংশানুক্রমে স্মৃতিচিহ্ন হিসেবে রক্ষা করে আসছিল। বিপ্লবের স্মৃতিচিহ্ন বাসনটি একজন রাজনৈতিক ব্যবসায়ীর লোলুপ দৃষ্টির শিকার হলে গ্রামবাসী তা সমবেতভাবে রক্ষা করে।’

আর এ সব ঘটনা অবলম্বনে বরেণ্য নাট্যাচার্য ড. সেলিম আল দীন রচিত ‘বাসন’ নাটকটি রোববার (১৬ ফেব্রুয়ারি) রাতে জেলা শিল্পকলা একাডেমিতে মঞ্চস্থ হয়।

‘জঙ্গি-অবক্ষয়-দুর্নীতি-মানবে না এ সংস্কৃতি’ স্লোগানকে সামনে রেখে জাতীয় নাট্যোৎসবের ধারাবাহিকতায় শহরের শহীদুল্লা কায়সার সড়কের শিল্পকলা একাডেমি মিলনায়তনে নাট্যোৎসবের দ্বিতীয়দিন ছিল রোববার। সংস্কৃতি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির সহযোগিতায় উৎসবের আয়োজন করে বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন। 

নাটক পরিবেশন শেষে প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সুজন চৌধুরী বলেন, বাসন নাটকের পরিবেশনাটি জাতীয় মানের হয়েছে। তিনি সুস্থ সংস্কৃতির চর্চায় সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান। 

আবৃত্তি শিল্পী সৈয়দ আশ্রাফুল হক আরমানের সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন দৈনিক ফেনীর সময় সম্পাদক মোহাম্মদ শাহাদাত হোসেন ও নাট্যাচার্য্য সেলিম আল দীনের ভাগ্নে রাজিব সরওয়ার।

পূবালী সাংস্কৃতিক কেন্দ্রের পরিবেশনায় সংগঠনটির সমন্বয়ক সমরজিৎ দাস টুটুলের প্রযোজনায় সায়েম বিন করিম চৌধুরীর নির্দেশনায় বিভিন্ন চরিত্রে সায়েম বিন করিম চৌধুরী ছাড়াও অভিনয় করেছেন প্রাণ কৃষ্ণ বনিক রুদ্র, শরীফ হোসেন মাছুম, হৃদয় মজুমদার, মালিহা আক্তার, তিথি চক্রবর্তী, হৃদয় রঞ্জন দাস, মাহফুজুল করিম, রাকিব হাজারী, সুব্রত দেবনাথ, বিন্দু বনিক, অভিজিত দাস, অরিজিত দাস, পলক মজুমদার ও আদির্থ নাথ পার্থ।

বাংলাদেশ সময়: ০১৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২০
এসএইচডি/এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-17 01:52:27