bangla news

জাতীয় নাট্যোৎসবে প্রাঙ্গণেমোরের ‘আওরঙ্গজেব’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৫ ৮:২৯:৩৭ পিএম
জাতীয় নাট্যোৎসবে প্রাঙ্গণেমোরের ‘আওরঙ্গজেব’

জাতীয় নাট্যোৎসবে প্রাঙ্গণেমোরের ‘আওরঙ্গজেব’

জঙ্গি-অবক্ষয়-দুর্নীতি, মানবে না সংস্কৃতি- এমন শ্লোগানে গত ১২ ফেব্রুয়ারি থেকে দেশব্যাপী শুরু হয়েছে ‘জাতীয় নাট্যোৎসব ২০২০’। এবারের এ উৎসবের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের আয়োজনে ১২ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া এ উৎসব চলবে ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত।

এ উৎসবে অষ্টম দিন (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় মঞ্চস্থ হবে প্রাঙ্গণেমোর’র আলোচিত প্রযোজনা ‘আওরঙ্গজেব’। এটি প্রাঙ্গণেমোরের সপ্তম প্রযোজনা। এবার হতে যাচ্ছে নাটকটির ৪৪তম প্রদর্শনী।

মোহিত চট্টোপাধ্যায়ের রচনায় নাটকটির নির্দেশনায় অনন্ত হিরা। ধর্ম নিয়ে মুঘল সাম্রাজ্যের নির্মম প্রাসাদ রাজনীতি ও ষড়যন্ত্র এবং তার আধুনিক সমকালীন বিশ্লেষণ, প্রয়োগ ও উপস্থাপনের নাটক ‘আওরঙ্গজেব’।

১৯ ফেব্রুয়ারি জাতীয় নাট্যশালার মঞ্চে ঐতিহাসিক নাটকের আধুনিক উপস্থাপন দেখার অভিজ্ঞতা থেকে বঞ্চিত না হতে দর্শকদের আহ্বান জানিয়েছেন প্রাঙ্গণেমোরের অন্যতম প্রতিষ্ঠাতা নূনা আফরোজ।

বাংলাদেশ সময়: ২০২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২০
ওএফবি

ক্লিক করুন, আরো পড়ুন :   মঞ্চ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-15 20:29:37