bangla news

প্রথম বাংলা আদি সংস্কৃতি উৎসবে সম্মাননা পেলেন টুটুল চৌধুরী

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৪ ৭:১৬:৪৬ পিএম
বাংলা আদি সংস্কৃতি উৎসবে সম্মাননা পেলেন টুটুল চৌধুরী

বাংলা আদি সংস্কৃতি উৎসবে সম্মাননা পেলেন টুটুল চৌধুরী

ঢাকায় অনুষ্ঠিত হলো দুই দিনব্যাপী প্রথম বাংলা আদি সংস্কৃতি উৎসব ২০২০।

ঢাকা ফেস্টিভ্যাল- এর পক্ষ থেকে ভারতের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের কর্মকর্তা ‘দিশারী’র প্রতিষ্ঠাতা শ্রীমতি মানসী দাস ও যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক, গবেষক ড. শমীক ঘোষকে আমন্ত্রণ জানানো হয়। 

বাংলদেশের প্রথম বাংলা আদি সংস্কৃতি উৎসব ২০২০- এ লালেশ্বরী বিষয়ক আন্তর্জাতিক সেমিনার উপস্থাপন করার জন্য তাকে আমন্ত্রণ জানানো হয়। ড. শমীক ঘোষ কাশ্মীরি লালেশ্বরী বিষয়ে গবেষনা করেন এবং কাশ্মীরি ভাষা থেকে লালী সংগীত প্রথম বাংলায় পরিবেশন করেন। লালী সংগীত বাংলাদেশেও প্রথম পরিবেশিত হলো এই উৎসবের মধ্য দিয়ে।

ঢাকা ফেস্টিভ্যাল’র আয়োজন ১২ হতে ১৩ জানুয়ারী দুই দিনব্যাপী ১ম বাংলা আদি সংস্কৃতি উৎসব ২০২০- এ অভিনেতা টুটুল চৌধুরীর হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, কথাসাহিত্যিক ও অনুষ্ঠানের সভাপতি ড. নূরুদ্দিন জাহাঙ্গীর। 

উৎসবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের থিয়েটার অ্যান্ড পারফর্মেন্স স্টাডিস বিভাগের প্রধান ড. আহমেদুল কবির, ভারতের আসামে নিযুক্ত ডেপুটি অ্যাম্বাসেডর অফ বাংলাদেশ ড. শাহ মোঃ তানভির মুনসুর, উৎসবের আন্তর্জাতিক প্রধান সমন্বয়ক মাকসুদা সুলতানা ঐক্য, উৎসব পরিচালক মনজুরুল ইসলাম মেঘ, উৎসবের উপদেষ্টা কবি, গীতিকার, বীর মুক্তিযুদ্ধা এস.এম. শওকত ওসমানসহ দেশ বিদেশের বিখ্যাত সাংস্কৃতি, কুটনৈতিক ব্যক্তিবর্গ। 

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে ২০২১ সালে উৎসব ১২ থেকে ১৫ জানুয়ারী চার দিনব্যাপী অনুষ্ঠিত হবে। 

১ম বাংলার আদি সংস্কৃতি উৎসব অনুষ্ঠিত হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নাট-মণ্ডল অডিটরিয়ামে।

উৎসবের প্রথম দিন রোববার (১২ জানুয়ারি) বিকাল ৪ টা থেকে রাত ১০ টা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের নাটমণ্ডল অডিটরিয়ামে অনুষ্ঠিত অনুষ্ঠানের শুরুতেই ‘মুজিব বর্ষ ২০২০-২১’ কে উৎসবটি উৎসর্গ করা হয়।

বাংলাদেশ সময়: ১৯১৬ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২০
ওএফবি

ক্লিক করুন, আরো পড়ুন :   বিনোদন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-14 19:16:46