bangla news

এবার ঢালিউডে সিনেমার প্রচারে নামবেন তারকারা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৩ ১:২৪:৫৮ পিএম
ঢালিউডে সিনেমার প্রচারণা অনেকটা পোস্টারিং ও সামাজিক মাধ্যমেই সীমাবদ্ধ দেখা যায়।

ঢালিউডে সিনেমার প্রচারণা অনেকটা পোস্টারিং ও সামাজিক মাধ্যমেই সীমাবদ্ধ দেখা যায়।

সিনেমার প্রচারে শুধু মিডিয়া নয়, হলিউড ও বলিউডে দেখা যায় অভিনয়শিল্পীরাও বেশ সক্রিয় ভূমিকা পালন করেন। শুধু প্রচারণার জন্যই সেখানে বেশিরভাগ ক্ষেত্রে আলাদা বাজেটও থাকে। তবে এক্ষেত্রে ব্যতিক্রম ছিল ঢালিউড। এবার ঢালিউডের সিনেমার  প্রচারণায় তারকা-শিল্পীদের অংশ নেওয়ার বিষয়ে বিধিমালা প্রণয়ন করা হচ্ছে।

দেখা যায়, বেশিরভাগ ছবিরই পর্যাপ্ত প্রচারণা হয় না ঢালিউডে। প্রযোজক কিংবা পরিচালকের পক্ষ থেকে উদ্যোগ না নেওয়ায় ছবির প্রচারণা শুধু সামাজিক যোগাযোগ মাধ্যমেই সীমাবদ্ধ দেখা যায়।

কেউ কেউ টিভির বিভিন্ন অনুষ্ঠানে অংশ নেন ছবি নিয়ে কথা বলতে। কিন্তু বিশ্বের বিভিন্ন দেশে ছবির শুটিং শেষ হওয়ার পর ছবির প্রচারণায় শহর থেকে শহরে ছুটে বেড়ান শিল্পী-পরিচালকরা, ছবির প্রচারণা অনুষ্ঠানস্থল দেখলে মনে হয় জনসমাবেশ। কিন্তু ঢালিউডে শিল্পীরা নিয়ম মেনে শ্যুটিং করলেও, ছবির প্রচারণায় অংশ নেন না। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ উদ্যোগ না নেওয়ায় সে সুযোগও হয় না। 

অবশেষে দেরিতে হলেও শিল্পীদের প্রচারণায় অংশ নিতে উদ্যোগ নিয়েছে চলচ্চিত্র প্রযোজক ও পরিচালক সমিতি। এরই মধ্যে তৈরি হয়েছে নীতিমালা। নির্মাতাদের প্রত্যাশা ২০২০ সালে নতুন করে ঘুরে দাঁড়াবে বাংলা চলচ্চিত্র। আর এক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকায় থাকবেন সিনেমা সংশ্লিষ্ট কলাকুশলীদের প্রচারণামূলক কার্যক্রম।

বাংলাদেশ সময়: ১৩২৪ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২০
এমকেআর

ক্লিক করুন, আরো পড়ুন :   ঢালিউড
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-13 13:24:58