bangla news

হলিউড ও বলিউডের প্রযুক্তিতে তৈরি হচ্ছে ‘জ্বীন’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-০৬ ৯:২৩:৩৭ পিএম
আধুনিক প্রযুক্তিতে নির্মিত হচ্ছে ‘জ্বীন’

আধুনিক প্রযুক্তিতে নির্মিত হচ্ছে ‘জ্বীন’

২০২০ সালে ঢালিউডের অন্যতম প্রতীক্ষিত সিনেমা জাজ মাল্টিমিডিয়ার ‘জ্বীন’। হলিউড ও বলিউডের কারিগরি প্রযুক্তিতে নির্মিত সিনেমাটি চলতি বছরের ফেব্রুয়ারি বা মার্চে মুক্তি পাওয়ার সম্ভাবনা রয়েছে। এখন চলছে সিনেমাটির ভিএফএক্সের কাজ। 

চলচ্চিত্র প্রযোজনা ও পরিবেশক প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার ফেসবুক পেজে সোমবার (৬ জানুয়ারি) জানানো হয়, জ্বীন সিনেমার শেষ ১৯ মিনিটের ক্লাইম্যাক্স দৃশ্য সম্পূর্ণ সিজি হবে। এখানে ২ জন দক্ষ সিজি সুপারভাইজার এসে সম্পূর্ণ শুটিং এর কাজ মনিটর করেছে। এখানে দৃশ্যের বিষয়ের সঙ্গে সিজির বিষয়ে সংস্পর্শ আছে। আমেরিকাতে অল্প কিছু কাজ করা হয়েছে যা ভারতেও সম্ভব নয়। থ্রিডি অ্যানিম্যাল যেমন কুকুর, সাপ তৈরি করা। এটা আমেরিকাতে হচ্ছে। আর জাজ’র ‘মাসুদ রানা’ টিম এই কাজে সাহায্য করছে বলে জানানো হয়েছে। 

জাজ জানায়, রেড চিলিজ মুম্বাইতেও কিছু কাজ করা হচ্ছে। তারা এই থ্রিডি বডি/অ্যানিম্যাল মুভ করাবে স্ক্রিপ্ট ও সাবজেক্ট অনুযায়ী। ‘জ্বীন’ সিনেমার সিজির কঠিন অংশ হচ্ছে, নিখুঁত সাবজেক্ট বানানো এবং সাবজেক্টকে নিখুঁত ভাবে স্ক্রিপ্ট অনুযায়ী মুভ করানো। শুধু এই দু’টি কাজ করানো হচ্ছে হলিউড ও বলিউড থেকে। বাকি সব বাংলাদেশ ও কলকাতায় হবে।

অনেকের মনে প্রশ্ন জাগতে পারে, এসব করার দরকার কী সিনেমাতে? এটা পরিষ্কার করে জাজ জানায়, তাদের গল্পের জ্বীন যদি কুকুরের রূপ ধারণ করে - তো সেই কুকুর তো জ্বীনের মত চিন্তা করবে, এবং তার কর্মকাণ্ড সেই অনুযায়ী হবে। যা কোন সাধারণ বা প্রশিক্ষিত কুকুরকে দিয়ে সেই অভিনয় করানো সম্ভব নয়। তাই সিজির আশ্রয় নিতে হয়েছে, বাস্তবতাকে সঠিক ভাবে ফুটিয়ে তুলতে। সিজিতে কুকুর বানানো খুব বেশি কঠিন কাজ নয়, কিন্তু কুকুরের লোম নিখুঁতভাবে বানানো শুধু হলিউডের পক্ষেই সম্ভব। আর কুকুরটিকে স্ক্রিপ্ট অনুযায়ী সঠিক নড়াচড়া মুম্বাইয়ে সম্ভব। এরপরের বাকি সিজি ঢাকা ও কলকাতায় করা হচ্ছে। জ্বীন সিনেমাটি যথাযথ ভয়ের পরিবেশ সৃষ্টি করতে পারবে বলে বিশ্বাস করে এই প্রযোজনা প্রতিষ্ঠান।

বাংলাদেশ সময়: ২১২১ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০২০
এমকেআর

ক্লিক করুন, আরো পড়ুন :   ঢালিউড
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-06 21:23:37