bangla news

বাদ জুমা হুমায়ূন সাধুর জানাজা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২৫ ৫:২২:২১ এএম
অভিনেতা হুমায়ূন সাধু, ছবি: বাংলানিউজ

অভিনেতা হুমায়ূন সাধু, ছবি: বাংলানিউজ

ঢাকা: নির্মাতা ও অভিনেতা হুমায়ূন সাধুর নামাজের জানাজা শুক্রবার (২৫ অক্টোবর) বাদ জুমা রাজধানীর তেজগাঁওয়ের রহিম মেটাল জামে মসজিদে অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) দিনগত রাত ৪টার দিকে বাংলানিউজকে এ তথ্য জানিয়েছেন নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী।

তিনি বলেন, হুমায়ূন সাধুর পরিবারের সিদ্ধান্ত মোতাবেক তার নামাজের জানাজা শুক্রবার বাদ জুম্মা রাজধানী তেজগাঁওয়ের রহিম মেটাল জামে মসজিদে অনুষ্ঠিত হবে। নামাজের জানাজা শেষে রহিম মেটাল জামে মসজিদের কবরস্থানে তার দাফন সম্পন্ন করা হবে।

এর আগে বৃহস্পতিবার দিনগত রাত দেড়টার দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন হুমায়ূন সাধু। তার মৃত্যুর খবরটিও মোস্তফা সরয়ার ফারুকী বাংলানিউজকে জানিয়েছেন।

ফারুকী বলেন, ‘সাধুকে তিনদিন ধরে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল। অবশেষে সে জীবন যুদ্ধে হেরে আমাদের ছেড়ে চলে গেল।’

গত ২৯ সেপ্টেম্বর হুমায়ূন সাধুর প্রথম ব্রেন স্ট্রোক হয়। এরপর হুমায়ূন সাধুকে চট্টগ্রামের পাঁচলাইশের পার্কভিউ হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে তাকে ১৩ অক্টোবর রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে স্থানান্তর করে চিকিৎসা দেওয়া হচ্ছিল। মঙ্গলবার (২২ অক্টোবর) তাকে বিদেশে নিয়ে অস্ত্রোপচারেরও প্রস্তুতি নেওয়া হয়েছিল। কিন্তু রোববার (২০ অক্টোবর) দিবাগত রাত ২টার দিকে হঠাৎ সাধুর দ্বিতীয় ব্রেন স্ট্রোক হয়। এরপরই তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে লাইফ সাপোর্ট দেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন বৃহস্পতিবার তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

মোস্তফা সরয়ার ফারুকীর হাত ধরে শোবিজে হুমায়ূন সাধুর পথ চলা শুরু। অভিনয় দিয়ে দর্শকদের কাছে পরিচিতি পেয়েছেন, নাটক নির্মাণ করেও প্রশংসিত তিনি। ‘মেড ইন বাংলাদেশ’ সিনেমা দিয়ে অভিনয় জীবন শুরু হয় তার।

সাধু অভিনীত ‘ঊন মানুষ’ এবং পরিচালিত ‘চিকন পিনের চার্জার’ নাটক ব্যাপক আলোচিত হয়। চলতি বছর ফেব্রুয়ারিতে অমর একুশে বইমেলায় প্রকাশ পেয়েছে তার প্রথম বই ‘ননাই’। একটি সিনেমা নির্মাণের কাজও হাতে নিয়েছিলেন তিনি। অভিনয়, নির্মাণ ও লেখালেখি-তিনটিই সমানতালে চালিয়ে যাচ্ছিলেন ‘ঊন মানুষ’ খ্যাত এ তারকা।

** না ফেরার দেশে নির্মাতা-অভিনেতা হুমায়ূন সাধু

বাংলাদেশ সময়: ০৫০২ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৯
এসএমএকে/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-25 05:22:21