ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

বিনোদন

পঞ্চম ফোকফেস্ট মাতাবেন যে শিল্পীরা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৯
পঞ্চম ফোকফেস্ট মাতাবেন যে শিল্পীরা

চলতি বছর লোকসংগীতের মহাযজ্ঞ ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোকফেস্ট-২০১৯’ শুরু হচ্ছে ১৪ নভেম্বর। এবারের আসরে বাংলাদেশসহ বিশ্বের ৬টি দেশ থেকে ২০০ জনেরও বেশি লোকশিল্পী ও কলাকুশলী অংশ নেবেন।

পঞ্চমবারের মতো আয়োজিত ফোকফেস্টে দর্শকরা উপভোগ করবেন দেশ-বিদেশের সেরা লোকসংগীত শিল্পীর শেকড় সন্ধানী গান।

তিন দিনব্যাপী এ আয়োজনের প্রথমদিন গান গাইবেন- বাংলাদেশের প্রখ্যাত বাউলশিল্পী শাহ আলম সরকার, ভারতের দালের মেহেন্দি ও জর্জিয়ার শেভেনেবুরেবি।

এছাড়া নৃত্য পরিবেশন করবে প্রেমা ও ভাবনা নৃত্য দল।

দ্বিতীয় দিন সুরের মূর্ছনায় ভাসাবেন- বাংলাদেশের মালেক কাওয়াল, ফকির শাহাবুদ্দিন, ম্যাজিক বাউলিয়ানা’র কামরুজ্জামান রাব্বি ও শফিকুল ইসলাম, পাকিস্তানের হিনা নাসরুল্লাহ,  এবং মালির হাবিব কইটে অ্যান্ড বামাদা।

সমাপনী দিনে মঞ্চ মাতাবেন- বাংলাদেশের কাজল দেওয়ান, চন্দনা মজুমদার, পাকিস্তানের জুনুন এবং রাশিয়ার সাত্তুমা।

সান ফাউন্ডেশন আয়োজিত দক্ষিণ এশিয়ার লোকসংগীতের সর্ববৃহৎ আসর ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোকফেস্ট’ প্রতিবারের মতো এবারও রাজধানীর আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। ১৪ নভেম্বর শুরু হয়ে উৎসবটির পর্দা নামবে ১৬ নভেম্বর।

প্রতিবারের মতো অনলাইনে নিবন্ধনের মাধ্যমে দর্শক ফোকফেস্টে অংশ নিতে পারবেন। আগামী ৬ নভেম্বর শুরু হয়ে ১০ নভেম্বর পর্যন্ত নিবন্ধন প্রক্রিয়া চলবে।

আরও পড়ুন>> ফোকফেস্টের নিবন্ধন শুরু ৬ নভেম্বর

২০১৫ সাল থেকে ঢাকা ইন্টারন্যাশনাল ফোকফেস্ট অনুষ্ঠিত হয়ে আসছে। প্রতিবছর বাংলাদেশের পাশাপাশি বিশ্বের নানা দেশ থেকে লোকগানের জনপ্রিয় শিল্পীরা এ উৎসবে অংশ নেন। ২০১৮ সালে ১৫ থেকে ১৭ নভেম্বর এ উৎসব অনুষ্ঠিত হয়। এবারও প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত লোকসংগীতের এই মহাযজ্ঞ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৯
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।