bangla news

ফোকফেস্টের নিবন্ধন শুরু ৬ নভেম্বর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২৩ ১:৫৩:২০ পিএম
বক্তব্য রাখছেন সান ফাউন্ডেশনের চেয়ারম্যান এবং স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী।  ছবি: রাজীন চৌধুরী

বক্তব্য রাখছেন সান ফাউন্ডেশনের চেয়ারম্যান এবং স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী। ছবি: রাজীন চৌধুরী

ঢাকা: পঞ্চমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে দক্ষিণ এশিয়ার লোকসংগীতের সর্ববৃহৎ আসর ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোকফেস্ট’। আগের মতো এবারও রাজধানীর আর্মি স্টেডিয়ামে তিন দিনব্যাপী এই উৎসব আয়োজন করা হয়েছে। ফোকফেস্টের উদ্বোধন হবে ১৪ নভেম্বর, চলবে ১৬ নভেম্বর পর্যন্ত।

প্রতিবারের মতো অনলাইনে নিবন্ধনের মাধ্যমে দর্শক ফোকফেস্টে অংশ নিতে পারবেন। আগামী ৬ নভেম্বর শুরু হয়ে ১০ নভেম্বর পর্যন্ত নিবন্ধন প্রক্রিয়া চলবে।

বুধবার (২৪ অক্টোবর) ফোকফেস্ট উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ফোকফেস্টের আয়োজক প্রতিষ্ঠান সান ফাউন্ডেশনের চেয়ারম্যান এবং স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী, ঢাকা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও সৈয়দ মাহবুবুর রহমান, স্কয়ার টয়লেট্রিজের হেড অব অপারেশনস মালিক মো. সাঈদ এবং প্রখ্যাত লোক সংগীতশিল্পী ফকির শাহাবুদ্দিন।

অনুষ্ঠানে সান ফাউন্ডেশনের চেয়ারম্যান অঞ্জন চৌধুরী বলেন, আমাদের লোকসংগীতকে সারা বিশ্বে ছড়িয়ে দেওয়ার উদ্দেশ্যে আমরা ঢাকা ইন্টারন্যাশনাল ফোকফেস্ট শুরু করি। আন্তর্জাতিকভাবে পরিচিতির জন্য দেশি-বিদেশি শিল্পীদের আমরা একই মঞ্চে তুলে ধরছি। আমাদের যে লোকশিল্পীরা দেশের আনাচে-কানাচে রয়েছেন তাদের জন্য আমরা একটি প্লাটফর্ম করে দিচ্ছি। প্রতিবারের মতো এবারও সবার সহযোগিতা কামনা করছি। বিশেষ করে গণমাধ্যমগুলোতে গুরুত্বের সঙ্গে ফোকফেস্টকে তুলে ধরার আহ্বান জানাচ্ছি। আপনাদের মাধ্যমেই বিশ্বের দুয়ারে আমাদের দেশীয় সংস্কৃতি আরও দারুণভাবে পৌঁছে যেতে পারে। 

২০১৫ সাল থেকে ঢাকা ইন্টারন্যাশনাল ফোকফেস্ট অনুষ্ঠিত হয়ে আসছে। প্রতিবছর বাংলাদেশের পাশাপাশি বিশ্বের নানা দেশ থেকে লোকগানের জনপ্রিয় শিল্পীরা এ উৎসবে অংশ নেন। ২০১৮ সালে ১৫ থেকে ১৭ নভেম্বর এ উৎসব অনুষ্ঠিত হয়। এবারও প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত লোকসংগীতের এই মহাযজ্ঞ অনুষ্ঠিত হবে।

এবার ৬টি দেশ থেকে ২০০ জনেরও বেশি লোকশিল্পী ও কলাকুশলী ফোকফেস্টে অংশ নেবেন। দর্শকেরা নিবন্ধন করতে পারবেন ফোকফেস্টের অফিসিয়াল ওয়েবসাইটে। 

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৯
জেআইএম/এএটি/এমকেআর

ক্লিক করুন, আরো পড়ুন :   বিনোদন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-23 13:53:20