bangla news

শুভ জন্মদিন হাবিব ওয়াহিদ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১৫ ৩:০০:৪৮ এএম
হাবিব ওয়াহিদ

হাবিব ওয়াহিদ

সংগীতশিল্পী হাবিব ওয়াহিদের হাত ধরে দেশীয় সংগীতের একটা বৈপ্লবিক পরিবর্তন আসে। অডিও অ্যালবাম, প্লেব্যাক এবং ভিডিও মাধ্যম মিলিয়ে জনপ্রিয়তা পেয়েছে তার অসংখ্য গান। শুধু তাই না, হাবিবের হাত ধরে তৈরি হয়েছে এ সময়ের বেশ ক’জন কণ্ঠশিল্পী এবং সংগীত পরিচালক।

ব্যক্তিগতভাবে নিজেও ক্যারিয়ারের শুরু থেকে এখনো অবধি জনপ্রিয়তার ধারাবাহিকতা বজায় রেখে কাজ করে আসছেন দেশের অন্যতম জনপ্রিয় এই গায়ক-সংগীত পরিচালক।

মঙ্গলবার (১৫ অক্টোবর) হাবিব ওয়াহিদের জন্মদিন। বিশেষ এই দিনে প্রতিবছরই সামাজিক যোগাযোগসহ বিভিন্ন মাধ্যমে ভক্ত-অনুরাগী এবং মিডিয়াসংশ্লিষ্টদের শুভেচ্ছায় ভাসেন তিনি। এবারও তার ব্যতিক্রম হচ্ছে না। সোমবার (১৪ অক্টোবর) সন্ধ্যা থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে শুরু হয়েছে শুভেচ্ছা পাওয়া। বলা যায় পুরো দিনটিই (১৫ অক্টোবর) হাবিবের, কাটবে মানুষের ভালোবাসা আর শুভেচ্ছায়।

২০০৩ সালে প্রকাশিত ‘কৃষ্ণ’ অ্যালবামের মাধ্যমে আলোচনায় আসেন হাবিব। মানে, সে বছর শ্রোতামহলে ব্যাপক সাড়া ফেলেছিল অ্যালবামটি। সেই ধারাবাহিকতায় ২০০৪ সালে ‘মায়া’ এবং ২০০৫ সালে ‘ময়না গো’ শিরোনামের অ্যালবামটি দুটিও দারুণভাবে গ্রহণ করেন শ্রোতারা। সে দুই বছর অ্যালবাম দুটি সর্বোচ্চ বিক্রির রেকর্ড গড়েছিল। এরপর একে একে হাবিবের বেশকিছু অ্যালবাম প্রকাশ পায়। এর মধ্যে- ‘শোন’, ‘বলছি তোমাকে’, ‘আহ্বান’, ‘স্বাধীন’ প্রভৃতি উল্লেখযোগ্য।

অডিও-প্লেব্যাক মিলিয়ে হাবিবের কণ্ঠে অধিক জনপ্রিয়তা পাওয়া গানগুলোর মধ্যে রয়েছে- ‘দ্বিধা’, ‘ভালোবাসবো বাসবো রে বন্ধু’, ‘দিন গেলো তোমারো পথ চাহিয়া’, ‘চন্দ্র গ্রহণ’, ‘এক মুঠো ভালোবাসা’, ‘হাওয়ায় হাওয়ায়’, ‘কেনো পিরিতি বাড়াইলা রে বন্ধু’ প্রভৃতি উল্লেখযোগ্য।

হাবিব ওয়াহিদ বিশিষ্ট সংগীতশিল্পী ফেরদৌস ওয়াহিদের ছেলে। তিনিও আলিম ওয়াহিদ নামে এক সন্তানের জনক। তার বয়স এখন সাত। সংসার জীবনে হাবিব এখন একা। ২০১৭ সালের ১৯ জানুয়ারি রেহানের সঙ্গে পাঁচ বছরের দাম্পত্য জীবনের ইতি টানেন তিনি। রেহার ছিল হাবিরের দ্বিতীয় স্ত্রী। তার প্রথম সংসারও টেকেনি।

সংগীতে অবদানের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার, মেরিল-প্রথম আলো পুরস্কার এবং সিটিসেল মিউজিক অ্যাওয়ার্ডসহ দেশ-বিদেশের আরও বেশকিছু পুরস্কার পেয়েছেন হাবিব ওয়াহিদ।

বাংলাদেশ সময়: ০৩৫৬ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৯
ওএফবি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-15 03:00:48