ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

বিনোদন

দুই মাসব্যাপী পঞ্চাশতম ফিল্ম অ্যাপ্রিসিয়েশন কোর্স

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৯
দুই মাসব্যাপী পঞ্চাশতম ফিল্ম অ্যাপ্রিসিয়েশন কোর্স

শুরু হয়েছে বাংলাদেশ ফিল্ম ইনস্টিটিউটের দুই মাসব্যাপী পঞ্চাশতম ফিল্ম অ্যাপ্রিসিয়েশন কোর্স। সোমবার (২২শে জুলাই) থেকে প্রতিষ্ঠানটির কার্যালয়ে এর প্রথম ক্লাস অনুষ্ঠিত হয়েছে।

দুই মাসব্যাপী এই কোর্সে বিশ্ব-চলচ্চিত্রের ইতিহাস, চিত্রনাট্য, চিত্রগ্রহণ, সম্পাদনা, চলচ্চিত্রের ভাষা, শিল্প নির্দেশনা, চলচ্চিত্র নন্দনতত্ত্ব, প্রামাণ্যচিত্র, ডিজিটাল ক্যামেরার ব্যবহার, শব্দের নন্দনতত্ত্ব, আবহসঙ্গীত, প্রপস্ ও ড্রেস, অভিনয়, ভিডিওগ্রাফি, শট ডিভিশন, টেলিভিশন প্রযোজনা, চলচ্চিত্র প্রযোজনা এবং চলচ্চিত্র সমালোচনা-সম্পর্কিত নানা বিষয়ে পড়ানো হবে।  

কোর্স পরিচালনা করছেন চলচ্চিত্র নির্মাতা তানভীর মোকাম্মেল।

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে পাঠানো এক বিবৃতিতে জানানো হয়, ২০০৬ সাল থেকে শুরু করে বাংলাদেশ ফিল্ম ইনস্টিটিউট নানা প্রতিকূলতার মধ্যও এখন পর্যন্ত অর্ধশতাধিক কোর্স পরিচালনা করতে সক্ষম হয়েছে। এসব কোর্স থেকে প্রায় সহস্রাধিক শিক্ষার্থী চলচ্চিত্রের বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করে অনেকেই বর্তমানে চলচ্চিত্র নির্মাণ বা বিভিন্ন গণমাধ্যমে কাজ করছেন।

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৯
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।