ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

বিনোদন

মহিলা সমিতির মঞ্চে ‘আমি ও রবীন্দ্রনাথ’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৯ ঘণ্টা, জুলাই ৬, ২০১৯
মহিলা সমিতির মঞ্চে ‘আমি ও রবীন্দ্রনাথ’ ‘আমি ও রবীন্দ্রনাথ’ নাটকের একটি দৃশ্য

নূনা আফরোজের রচনা ও নির্দেশনায় নাট্যদল প্রাঙ্গণেমোর’র প্রযোজনায় ‘আমি ও রবীন্দ্রনাথ’ শীর্ষক মঞ্চ নাটকটি এরইমধ্যে বেশ প্রশংসা কুড়িয়েছে। শুধু দেশে নয়, বিদেশের মাটিতেও নাটকটি ছড়িয়েছে মুগ্ধতার দ্যুতি। 

নাটকটি এবার ১২ জুলাই সন্ধ্যা ৭টায় বাংলাদেশ মহিলা সমিতির মঞ্চে প্রদর্শিত হবে। এই বিষয়টি জানিয়েছেন ‘আমি ও রবীন্দ্রনাথ’র নির্দেশক নূনা আফরোজ।

 

রবীন্দ্রনাথকে নিয়ে একজন ভক্তের কল্পনা, ধ্যান-জ্ঞান এবং সামগ্রিক চিন্তার প্রতিচ্ছবি নাটকটিতে তুলে ধরা হয়েছে। এতে রবীন্দ্রনাথভক্ত অথৈ চরিত্রে অভিনয় করেছেন নূনা আফরোজ।  

এর গল্পে দেখা যাবে, বন্ধুদের সঙ্গে রবীন্দ্রনাথের স্মৃতিধন্য কুষ্টিয়ার শিলাইদহের কুঠিবাড়িতে বেড়াতে যায় অথৈ। সেখানে হঠাৎ তার সামনে এসে হাজির হয় কবিগুরু। তার সামনে এসে যথাক্রমে হাজির হয় ২১, ২৯, ৬৯ ও ৮০ বছর বয়সের রবীন্দ্রনাথ। রবীন্দ্রনাথ অথৈ’কে কুঠিবাড়ি ঘুরে দেখাতে চান। অথৈ’র সঙ্গে রবীন্দ্রনাথের কথা হয় তার ব্যক্তিজীবন ও সৃষ্টিকর্ম নিয়ে। কবিগুরুর বিভিন্ন বয়সের সঙ্গে মিশে যেতে থাকেন অথৈ। এর মধ্যে দিয়ে ফুটে উঠে কবি ও তার ভক্তের জীবনের নানা দিক।

‘আমি ও রবীন্দ্রনাথ’ নাটকের দৃশ্যে বিভিন্ন বয়সের রবীন্দ্রনাথএ নাটক প্রসঙ্গে নূনা আফরোজ বাংলানিউজকে বলেন, ‘আমি ও রবীন্দ্রনাথ’ নিয়ে আমার পরিকল্পনা-পরিশ্রম পুরোপুরি সার্থক হয়েছে। মানুষের ভালোবাসা-প্রশংসা পেয়েছি। এর চেয়ে বড় প্রাপ্তি আর কি হতে পারে!

নাটকটিতে নূনা আফরোজ ছাড়াও অভিনয় করছেন- অনন্ত হিরা, আউয়াল রেজা, রামিজ রাজু, তৌহিদ বিপ্লব ও সরোয়ার সৈকত। নাটকটির পোশাক-মঞ্চ পরিকল্পনাও নূনা আফরোজের। সঙ্গীত পরিকল্পনায় রামিজ রাজু ও আলোক পরিকল্পনায় তৌফিক রবিন।

২০১৬ সালের ১১ ফেব্রুয়ারি ‘আমি ও রবীন্দ্রনাথ’র উদ্বোধনী মঞ্চায়ন হয়।

বাংলাদেশ সময়: ২০২৮ ঘণ্টা, জুলাই ০৫, ২০১৯
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।