ঢাকা, মঙ্গলবার, ১১ আষাঢ় ১৪২৬, ২৫ জুন ২০১৯
bangla news

শংকর-এহসান-লয়ের সুরের মূর্ছনায় দিওয়ালি কনসার্ট

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১১-১৬ ৯:৫৯:৪১ পিএম
ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় দিওয়ালি কনসার্ট | ছবি: বাংলানিউজ

ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় দিওয়ালি কনসার্ট | ছবি: বাংলানিউজ

ঢাকা: সন্ধ্যাপ্রদীপ জ্বলে গেছে অনেক আগেই। কানায় কানায় পূর্ণ হয়েছে রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার (আইসিসিবি) দিওয়ালি কনসার্টের প্রাঙ্গণ। আলোর ঝলকানিতে মঞ্চে উঠলেন বলিউডের জনপ্রিয় তিন সঙ্গীতশিল্পী শংকর মহাদেবন, এহসান নুরানী ও লয় মেন্দোনসা। তাদের পদচারণায় পুরো এলাকায় ছড়িয়ে পড়েছে অব্যক্ত সুরের আবেশ।

শুক্রবার (১৬ নভেম্বর) ভারতীয় হাইকমিশন ঢাকার আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে দিওয়ালি কনসার্ট। এ কনসার্টে অংশ নিয়ে বাংলাদেশের সঙ্গীতপ্রেমী মানুষকে সুরের মূর্ছনায় মাতাচ্ছেন শংকর, এহসান ও লয়রা।

কনসার্টের অতিথি সারিতে রয়েছে সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। শুরুতে শুভেচ্ছা বক্তব্য রেখেছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা, দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান ও বেঙ্গল গ্রুপের চেয়ারম্যান আবুল খায়ের লিটু।

কনসার্ট শুরু হয় শংকর মহাদেবনের ‘দিল চাহতা হ্যায়’ গানের মধ্য দিয়ে।ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় দিওয়ালি কনসার্ট | ছবি: বাংলানিউজএ কনসার্ট প্রসঙ্গে শংকর মহাদেবন বলেন, বাংলাদেশে সঙ্গীত পরিবেশন করার জন্য সব সময় আলাদা আগ্রহ কাজ করে। সামাজিক যোগাযোগমাধ্যমের কল্যাণে এ দেশের অসংখ্য মানুষ আমাদের গানের প্রতি ভালোলাগার কথা জানিয়েছেন। সত্যি বলতে কনসার্টে অংশ নেওয়ার জন্য আমরা তিনজন অধীর আগ্রহে অপেক্ষা করছি।

বলিউডের জনপ্রিয় চলচ্চিত্র কাল হো না হো, কাভি আলবিদা না ক্যাহে না, মাই নেম ইজ খান, ডন, ডন-২ সহ বহু সিনেমায় জনপ্রিয় অভিনেতা শাহরুখ খান অভিনীত যেসব গান শোনা গেছে তার স্রষ্টা শংকর-এহসান-লয় ত্রয়ী। এক সময় ‘ব্রেথলেস’ এক নিঃশ্বাসে গেয়ে নিজের জাত চিনিয়েছিলেন শঙ্কর মহাদেবন। ‘মুজসে হোগি শুরুয়াত’ গানের জন্য মনোনীত হয়েছিলেন অস্কারে। আর ২০১১ সালে ঢাকায় আয়োজিত বিশ্বকাপ ক্রিকেটের জমকালো উদ্বোধনী অনুষ্ঠানেও পারফর্ম করেছিলেন এ ত্রয়ী।

এছাড়া বলিউডের আরও অসংখ্য সুপারহিট গান উপহার দিয়েছেন শংকর-এহসান-লয়। এক নৈশভোজে রাজদম্পতি উইলিয়াম-কেটকেও সুরের মূর্ছনায় মুগ্ধ করেছিলেন তারা। গান করেছেন ভারতের হিন্দি, তামিল, মালয়ালাম, কান্নড়, তেলেগু ও মারাঠি ভাষায়। এবার ভাঙা ভাঙা বাংলা শোনার পালা। অনুষ্ঠানটির পৃষ্ঠপোষকতা করছে দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ।

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৮
এইচএমএস/এমজেএফ

ক্লিক করুন, আরো পড়ুন :   সঙ্গীত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-11-16 21:59:41