ঢাকা, মঙ্গলবার, ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০, ১৩ জিলহজ ১৪৪১

বিনোদন

জোভান-সাফার ‘তোমার আপন হাতের দোলে’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৪-২৬ ০৯:৫১:১১ এএম
জোভান-সাফার ‘তোমার আপন হাতের দোলে’ ‘তোমার আপন হাতের দোলে’ নাটকের কলাকুশলীরা

আমেরিকা প্রবাসী ইফতি ছুটিতে দেশে এসে ভাইয়ের ফ্ল্যাটে উঠে। ইফতির ভাবী রেহেমুনার একমাত্র কাজ হয়ে উঠে দ্রুত সময়ের মধ্যে ওর জন্য বিয়ের পাত্রী জোগার করা। একটার পর একটা পাত্রীর দেখে কিন্তু কোনো পাত্রীই পছন্দ হয় না ইফতির।

এভাবে বেশ কয়েকটা মেয়ে দেখার পর একসময় ইফতি হাল ছেড়ে দেয়। কিন্তু বাড়ির গেটে পাশের ফ্ল্যাটের একটি মেয়েকে প্রথম দেখেই পছন্দ হয়ে যায় ইফতির।

বাসায় ফিরে ভাবীকে সে কথা জানায় ইফতি। প্রথমে আপত্তি করলেও শেষ পর্যন্ত মত দেয়।

নির্দিষ্ট দিনে মেয়ে পক্ষ ইফতিকে দেখতেও আসে। ছেলেপক্ষ মেয়েকে দেখতে এসে যেভাবে দেখে আভাও ইফতিকে সেভাবে প্রশ্নবাণে জর্জরিত করে। তার হাইট দেখার জন্য দাঁড় করায়, কি কি জানে জানতে চায়।

ইফতির বাড়ির কেউই বিষয়টি মেনে নিতে পারে না। তারা খুব দ্রুত অন্য পাত্রী দেখে ইফতির বিয়ে ঠিক করে ফেলে। এমন গল্প নিয়ে নির্মিত হয়েছে একক নাটক ‘তোমার আপন হাতের দোলে’।

জাকির হোসেন উজ্জ্বলের রচনায় নাটকটি পরিচালনা করেছেন শাহরিয়ার সুমন। ইফতি চরিত্রে জোভান এবং আভা চরিত্রে অভিনয় করেছেন সাফা কবির।

এছাড়া অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন জোভান, সাফা কবির, তাহমিনা সুলতানা মৌ, আনাড় কলি, উত্তম তরফতার ও তুর্য নাসির।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৮
বিএসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa