ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

জোভান-নাদিয়ার ‘আলো আধারের কাব্য’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৭ ঘণ্টা, জুলাই ২০, ২০১৭
জোভান-নাদিয়ার ‘আলো আধারের কাব্য’ ‘আলো আধারের কাব্য’ নাটকের দৃশ্যে জোভান ও নাদিয়া (ছবি: সংগৃহীত)

সকালের উজ্জ্বল সূর্য দুনিয়ার সবাইকে আলো দেখাতে পারে না। এই অপারগতা মেনে নিয়েই লাখো কোটি মানুষ রোজ বেঁচে থাকে আমাদের এই সমাজ সংসারে। তারাও ভালোবাসে, বিয়ে করে, ঘর বাধে। এমনই এক দৃষ্টি প্রতিবন্ধী দম্পতি হুমায়ূন এবং নীলিমা। আর তাদের গল্পকে কেন্দ্র করে নির্মিত হয়েছে ‘আলো আধারের কাব্য’।

আনন্দ কুটুম পরিচালিত ও তৌহিদুল ইসলাম জয় প্রযোজিত নাটকটি আগামী ২১ জুলাই রাত ৯টায় এনটিভিতে প্রচার করা হবে। এটি আনন্দর পরিচালিত প্রথম নাটক যা উৎসর্গ করা হয়েছে প্রয়াত কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদকে।

প্রথমবার টেলিভিশনে নিজের নাটক প্রচার হওয়া বেশ আনন্দিত আনন্দ কুটুম। এ প্রসঙ্গে তিনি জানান, সত্যি কথা বলতে, জীবনের প্রথম প্রচারিত কোনো নির্মাণ নিয়ে নির্মাতা হিসেবে বেশ চাপ তো থাকেই। তবে ভাগ্যবান যে ইন্ডাস্ট্রির ভেতরে এবং বাহিরে আমি অনেক মানুষের ভালোবাসা এবং সাহায্য পেয়েছি। আমার বিশ্বাস প্রথম কাজ হিসেবে আমার শুরুটা দারুণ হয়েছে। বেশি ভালো লাগছে এটি দেখে যে, নাটকটি প্রচারিত হওয়ার আগেই বন্ধু এবং শুভাকাঙ্খীদের বাঁধভাঙ্গা উচ্ছাস দেখে। নাটকটি যেনো কেউ দেখতে ভুলে না যায় তার জন্য লাগাতার প্রচারণার কাজটি তারাই করে চলেছেন। একজন নতুন নির্মাতা হিসেবে এর থেকে বেশি কিছু চাওয়ার নেই। ’

‘আলো আধারের কাব্য’-এ বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন- জয়ন্ত চট্টোপাধ্যায়, সাবেরি আলম মোতাহের, জোভান, নাদিয়া, মনি, অনল, লাকি, জয়নাল জ্যাকসহ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, জুলাই ২০, ২০১৭
বিএসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।