ঢাকা, শনিবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

বিনোদন

‘রইস’ বনাম ‘কাবিল’: শাহরুখের ছবি হৃতিকের ওপরে

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৩ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৭
‘রইস’ বনাম ‘কাবিল’: শাহরুখের ছবি হৃতিকের ওপরে (বাঁ থেকে) ‘রইস’ ছবিতে শাহরুখ খান ও মাহিরা খান এবং ‘কাবিল’ ছবিতে হৃতিক রোশন ও ইয়ামি গৌতম

সুপারস্টার শাহরুখ খানের ‘রইস’ বক্স অফিসে অপ্রতিরোধ্য হয়ে উঠেছে। মুক্তির দুই দিনেই ছবিটি আয় করেছে ৪৬ কোটি ৭২ লাখ রুপি। বাণিজ্য বিশ্লেষক তরণ আদর্শ এ পরিসংখ্যানকে উল্লেখ করেছেন ‘বিস্ময়কর’ হিসেবে।

রাহুল ধোলাকিয়ার পরিচালিত ‘রইস’ ভারতের সাড়ে তিন হাজার প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে গত ২৫ জানুয়ারি। এদিন ২০ কোটি ৪২ লাখ রুপি আর বৃহস্পতিবার ভারতের প্রজাতন্ত্র দিবসে ছবিটির ঘরে এসেছে ২৬ কোটি ৩০ লাখ রুপি।

২৫ জানুয়ারি দুই হাজার ৭০০টি প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়া হৃতিক রোশনের ‘কাবিল’ প্রথম দিনে আয় করে ১০ কোটি ৪৩ লাখ রুপি। প্রেক্ষাগৃহ সংখ্যা কম হওয়ার কারণে ‘রইস’-এর তুলনায় রাকেশ রোশন প্রযোজিত এ ছবি সুবিধাজনক অবস্থানে নেই খুব একটা। যদিও বৃহস্পতিবার মুক্তির দ্বিতীয় দিনে এর আয় হয়েছে ১৮ কোটি ৬৭ লাখ রুপি।

‘রইস’-এ নাম ভূমিকায় অভিনয় করেছেন শাহরুখ। গুজরাটে বেআইনিভাবে মদ আমদানি-রপ্তানি করা অসাধু ব্যবসায়ী রইস আলমের স্ত্রীর চরিত্রে আছেন পাকিস্তানের মাহিরা খান। আর নওয়াজুদ্দিন সিদ্দিকিকে দেখা যাচ্ছে পুলিশ কর্মকর্তার চরিত্রে। ছবিটি যৌথভাবে প্রযোজনা করেছেন শাহরুখ খান, রিতেশ সিধওয়ানি ও ফারহান আখতার।

অন্যদিকে সঞ্জয় গুপ্ত পরিচালিত ‘কাবিল’ ছবিতে হৃতিকের সঙ্গে জুটি বেঁধেছেন ইয়ামি গৌতম। তারা আছেন দৃষ্টিহীন দম্পতির ভূমিকায়। দৃষ্টি না থাকলেও স্ত্রীর হত্যার প্রতিশোধ নিতে মরিয়া হয়ে ওঠে হৃতিকের চরিত্রটি। তার অভিনয় দর্শক ও সমালোচকদের কাছে প্রশংসিত হয়েছে।

বহির্বিশ্বে প্রথম দিনের মতোই দ্বিতীয় দিনেও এগিয়ে ‘রইস’। বৃহস্পতিবার অস্ট্রেলিয়ায় ২৪টি প্রেক্ষাগৃহ থেকে ৬৭ কোটি ৪১ লাখ রুপি ও নিউজিল্যান্ডে ১২টি প্রেক্ষাগৃহ থেকে ৮ কোটি ৮২ লাখ রুপি আয় করেছে ছবিটি। অন্যদিকে ‘কাবিল’ অস্ট্রেলিয়ায় ২২টি প্রেক্ষাগৃহ থেকে ১৭ কোটি ৩১ লাখ রুপি ও নিউজিল্যান্ডে ১০টি প্রেক্ষাগৃহ থেকে ২ কোটি ৭৮ লাখ রুপি আয় করেছে।

‘রইস’ কেনো ‘কাবিল’-এর চেয়ে বেশি ব্যবসা করছে সেই প্রশ্নের উত্তর দিয়েছেন পরিবেশকরা। প্রথমত হৃতিকের চেয়ে বড় তারকা শাহরুখের খ্যাতি কাজে লাগছে। তাছাড়া তার ছবিটিতে সবশ্রেণীর মন জয় করার মতো গল্প, দারুণ সংলাপ ও মনকাড়া গান আছে।

আরও পড়ুন>>>
* হৃতিকের ছবির চেয়ে বিপুল ব্যবধানে এগিয়ে শাহরুখের ‘রইস’

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৬
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।