ঢাকা, মঙ্গলবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

বিনোদন

হৃতিকের ছবির চেয়ে বিপুল ব্যবধানে এগিয়ে শাহরুখের ‘রইস’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৮ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৭
হৃতিকের ছবির চেয়ে বিপুল ব্যবধানে এগিয়ে শাহরুখের ‘রইস’ (বাঁ থেকে) ‘রইস’ ছবিতে শাহরুখ খান ও ‘কাবিল’ ছবিতে হৃতিক রোশন

অবশেষে শাহরুখ খানের ‘রইস’ ও হৃতিক রোশনের ‘কাবিল’ বক্স অফিস মুখোমুখি হয়েছে বুধবার (২৫ জানুয়ারি)। ‘কাভি খুশি কাভি গাম’ (২০০১) ছবির এ দুই সহশিল্পীর দুটি ছবিই একাধিকবার তারিখ ও সময় পরিবর্তনের পর এসেছে প্রেক্ষাগৃহে।

শাহরুখের ‘রইস’ এ বছরের বহুল প্রতীক্ষিত ছবি। অন্যদিকে ‘মহেঞ্জোদারো’ বক্স অফিসে বিপর্যয়ে পড়ায় ‘কাবিল’ হৃতিকের জন্য গুরুত্বপূর্ণ।

তবে প্রথম দিনের লড়াইটা হয়েছে একতরফা।

পয়লা দিনে ‘রইস’ই আছে এগিয়ে। বক্স অফিস ইন্ডিয়ার তথ্যানুযায়ী, ছবিটি আয় করেছে সাড়ে ২০ কোটি রুপি। অন্যদিকে হৃতিকের ছবির আয় হয়েছে ১০ কোটি ৪৩ লাখ রুপি। যদিও হৃতিকের সেরা পাঁচ হিট ছবির মধ্যে ‘কাইটস’ (১০ কোটি রুপি) ও ‘মহেঞ্জোদারো’র (৮ কোটি ৮৭ লাখ রুপি) প্রথম দিনের আয়ের চেয়ে এই অঙ্ক বেশি।

বক্স অফিস ইন্ডিয়া আরও জানিয়েছে, বুধবার (২৫ জানুয়ারি) সকালের শোতে ‘কাবিল’-এর চেয়ে বিপুল ব্যবধানে এগিয়ে ছিলো ‘রইস’। সাম্প্রতিক সময়ে শাহরুখের আর কোনো ছবির বেলায় এমনটি দেখা যায়নি। অবশ্য বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) ভারতের প্রজাতন্ত্র দিবসের ছুটিতে করা ব্যবসা দেখে নির্ধারিত হবে সপ্তাহান্তে এগিয়ে থাকবে কোনটি।

রাহুল ধোলাকিয়ার পরিচালনায় ‘রইস’-এ গুজরাটে বেআইনিভাবে মদ আমদানি-রপ্তানি করা অসাধু ব্যবসায়ী রইস আলম চরিত্রে অভিনয় করেছেন শাহরুখ। তার স্ত্রীর ভূমিকায় বলিউডে অভিষেক হয়েছে পাকিস্তানি অভিনেত্রী মাহিরা খানের। এ ছাড়া আইপিএস অফিসার চরিত্রে দেখা গেছে নওয়াজুদ্দিন সিদ্দিকি।

অন্যদিকে সঞ্জয় গুপ্ত পরিচালিত ‘কাবিল’ ছবিতে হৃতিক অভিনয় করেছেন দৃষ্টিহীন চরিত্রে। স্ত্রীর খুনের প্রতিশোধ নিতে মরিয়া হয়ে ওঠে সে। তার সঙ্গে জুটি বেঁধেছেন ইয়ামি গৌতম। খলচরিত্রে আছেন দুই ভাই রনিত রয় ও রোহিত রয়। দুটি ছবিরই ইতিবাচক পর্যালোচনা করেছেন সমালোচকরা।

বহির্বিশ্বেও এগিয়ে ‘রইস’। অস্ট্রেলিয়ায় ২৮টি প্রেক্ষাগৃহ থেকে ৯৩ কোটি ৪০ লাখ রুপি, নিউজিল্যান্ডে ১১টি প্রেক্ষাগৃহ থেকে ১০ কোটি ৯৩ লাখ রুপি ও যুক্তরাজ্যে ৬২টি প্রেক্ষাগৃহ থেকে ৭৪ লাখ রুপি আয় করেছে ছবিটি।

অন্যদিকে ‘কাবিল’ অস্ট্রেলিয়ায় ২৭টি প্রেক্ষাগৃহ থেকে ১৮ কোটি ৩ লাখ রুপি, নিউজিল্যান্ডে ৯টি প্রেক্ষাগৃহ থেকে ২ কোটি ৪২ লাখ রুপি ও যুক্তরাজ্যে ৫৬টি প্রেক্ষাগৃহ থেকে ১৮ কোটি ৭ লাখ রুপি আয় করেছে।

* দেখুন ‘রইস’ ছবির ট্রেলার:

* দেখুন ‘কাবিল’ ছবির ট্রেলার:

বাংলাদেশ সময়: ১৭০২ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৬
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।