ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

বিনোদন

বেঙ্গল উচ্চাঙ্গসংগীত উৎসবের চতুর্থ দিন হবে আরও জমজমাট

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩২ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৬
বেঙ্গল উচ্চাঙ্গসংগীত উৎসবের চতুর্থ দিন হবে আরও জমজমাট (বাঁ থেকে) অজয় চক্রবর্তী, মুনমুন আহমেদ, তেজেন্দ্র নারায়ণ মজুমদার এবং রঞ্জনী ও গায়ত্রী সুব্রমনিয়াম

আগের চারবারের মতোই ঢাকার আর্মি স্টেডিয়ামে জমে উঠেছে পাঁচ দিনের বেঙ্গল উচ্চাঙ্গসংগীত উৎসব। এর চতুর্থ দিনের আয়োজন শুরু হবে রোববার (২৭ নভেম্বর) সন্ধ্যা সাতটায়। এদিন শুরুতে দলীয় কত্থক নৃত্য পরিবেশন করবেন মুনমুন আহমেদ, সঙ্গে থাকবে তার দল রেওয়াজ।

আগের চারবারের মতোই ঢাকার আর্মি স্টেডিয়ামে জমে উঠেছে পাঁচ দিনের বেঙ্গল উচ্চাঙ্গসংগীত উৎসব। এর চতুর্থ দিনের আয়োজন শুরু হবে রোববার (২৭ নভেম্বর) সন্ধ্যা সাতটায়।

এদিন শুরুতে দলীয় কত্থক নৃত্য পরিবেশন করবেন মুনমুন আহমেদ, সঙ্গে থাকবে তার দল রেওয়াজ। তারপর তবলা বাজাবেন নীলেশ রণদেব। খেয়াল শোনাতে মঞ্চে আসবেন জয়তীর্থ মেউন্ডি। তাকে তবলায় সঙ্গত করবেন আজিঙ্কা যোশি।

তারপর থাকছে তবলায় পন্ডিত যোগেশ শামসি ও পন্ডিত শুভঙ্কর বন্দ্যোপাধ্যায়ের যুগলবন্দি। কর্ণাটক কণ্ঠসংগীতে যুগলবন্দি পরিবেশন করবেন রঞ্জনী ও গায়ত্রী সুব্রমনিয়াম। সরোদ বাজাবেন পন্ডিত তেজেন্দ্র নারায়ণ মজুমদার। তার সঙ্গে তবলায় থাকবেন পন্ডিত যোগেশ শামসি। সবশেষে খেয়াল পরিবেশন করবেন পন্ডিত অজয় চক্রবর্তী। তাকে তবলায় সঙ্গ দেবেন সৌমেন সরকার।

বেঙ্গল ফাউন্ডেশনের আয়োজনে উৎসবটি চলবে আগামী ২৮ নভেম্বর পর্যন্ত। ওইদিনও বাংলাদেশ আর ভারতের বর্ষীয়ান এবং উদীয়মান শাস্ত্রীয়সংগীত শিল্পীদের পরিবেশনা নিয়ে অনুষ্ঠান শুরু হবে সন্ধ্যা সাতটায়।

বাংলাদেশ সময়: ১৯২৭ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৬
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।