ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

বিনোদন

মোস্তফা কামালের ধারাবাহিক নাটক ‘নীল জোছনা’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২১ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৬
মোস্তফা কামালের ধারাবাহিক নাটক ‘নীল জোছনা’ মোস্তফা কামাল

বিশ্ববিদ্যালয়ের পাঠ চুকিয়ে চাকরি খুঁজছে আজমল চৌধুরীর পুত্র আহসান। ঘটনাক্রমে তার সঙ্গে পরিচয় হয় নিশির। মেয়েটি তার প্রতিষ্ঠানেই নিয়োগ দেয় আহসানকে। এরপর দু’জনের মধ্যে ঘনিষ্ঠ সম্পর্ক গড়ে ওঠে। শুরু হয় তাদের মন দেওয়া-নেওয়া। এক পর্যায়ে তারা বিয়ে করার সিদ্ধান্ত নেয়।

বিশ্ববিদ্যালয়ের পাঠ চুকিয়ে চাকরি খুঁজছে আজমল চৌধুরীর পুত্র আহসান। ঘটনাক্রমে তার সঙ্গে পরিচয় হয় নিশির।

মেয়েটি তার প্রতিষ্ঠানেই নিয়োগ দেয় আহসানকে। এরপর দু’জনের মধ্যে ঘনিষ্ঠ সম্পর্ক গড়ে ওঠে। শুরু হয় তাদের মন দেওয়া-নেওয়া। এক পর্যায়ে তারা বিয়ে করার সিদ্ধান্ত নেয়।

কিন্তু বাধা হয়ে দাঁড়ান নিশির বাবা জাফর আহমেদ। তিনি জানান, আহসান হলো আজমল চৌধুরীর পালিত সন্তান! নিশির কাছে একথা শুনে মেনে নিতে পারে না আহসানও। জন্ম ইতিহাস জানতে গ্রামে বৃদ্ধ বাবার কাছে ছুটে যায় সে। একদিন আজমল চৌধুরী মৃত্যুর আগে আহসানের কাছে বলে যান তার জীবনের গোপন কথাগুলো।

গল্পটি ধারাবাহিক নাটক ‘নীল জোছনা’র। এটি লিখেছেন কথাসাহিত্যিক ও সাংবাদিক মোস্তফা কামাল। ইতিমধ্যে এর চিত্রায়ন শুরু হয়েছে। নাটকটি প্রচার হবে বিটিভিতে। প্রযোজনায় কামাল উদ্দিন আহাম্মদ।

‘নীল জোছনা’য় বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ওয়াহিদা মল্লিক জলি, সাদেক বাচ্চু, আফরোজা বানু, ফজলুর রহমান বাবু, মাজনুন মিজান, দিপা খন্দকার, ফারজানা ছবি, হুমায়রা হিমু, মুরাদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬১৩ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৬
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।