ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

বিনোদন

বেঙ্গল উচ্চাঙ্গসংগীত উৎসবের দ্বিতীয় দিন মঞ্চ মাতাবেন যারা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৪ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৬
বেঙ্গল উচ্চাঙ্গসংগীত উৎসবের দ্বিতীয় দিন মঞ্চ মাতাবেন যারা (বাঁ থেকে) রাহুল শর্মা, প্রিয়াঙ্কা গোপ ও পূর্বায়ন চট্টোপাধ্যায়

ঢাকার আর্মি স্টেডিয়ামে বৃহস্পতিবার উদ্বোধন হয় পাঁচ দিনের পঞ্চম বেঙ্গল উচ্চাঙ্গসংগীত উৎসবের। শুক্রবার (২৫ নভেম্বর) এর দ্বিতীয় দিনের আয়োজন শুরু হবে সন্ধ্যা সাতটায়।

ঢাকার আর্মি স্টেডিয়ামে বৃহস্পতিবার উদ্বোধন হয় পাঁচ দিনের পঞ্চম বেঙ্গল উচ্চাঙ্গসংগীত উৎসবের। শুক্রবার (২৫ নভেম্বর) এর দ্বিতীয় দিনের আয়োজন শুরু হবে সন্ধ্যা সাতটায়।

এদিন শুরুতে ওডিশি নৃত্য পরিবেশন করবেন বিদুষী মাধবী মুডগাল ও আরুশি মুডগাল। দলীয় তবলা বাজাবেন বেঙ্গল পরম্পরা সংগীতালয়ের শিক্ষার্থীরা। এরপর খেয়াল পরিবেশন করবেন প্রিয়াঙ্কা গোপ। তাকে তবলায় সঙ্গত করবেন ইফতেখার আলম প্রধান।

সন্তুর বাজাবেন রাহুল শর্মা। তার সঙ্গে তবলায় থাকবেন সত্যজিৎ তালওয়ালকার। দলীয় কণ্ঠ সংগীত পরিবেশন করবেন মোহম্মদ শোয়েব ও অন্যান্য। এ সময় তবলায় ইফতেখার আলম প্রধান ও পাখাওয়াজে সঙ্গ দেবেন সুষেন কুমার রায়। সেতার নিয়ে মঞ্চে উঠবেন পূর্বায়ন চট্টোপাধ্যায়। সঙ্গে তবলায় অনুব্রত চট্টোপাধ্যায়।

তারপর খেয়াল পরিবেশন করবেন পন্ডিত উল্লাস কশলকার। তাকে তবলায় সঙ্গ দেবেন পন্ডিত সুরেশ তালওয়ালকার। শুক্রবার সবশেষে পন্ডিত রনু মজুমদারের বাঁশি ও ইউ.রাজেশের ম্যান্ডোলিনে থাকবে যুগলবন্দি। তাদেরকে তবলায় সঙ্গত করবেন পন্ডিত অভিজিৎ বন্দ্যোপাধ্যায়।

উৎসব চলবে আগামী ২৮ নভেম্বর পর্যন্ত। প্রতিদিন সন্ধ্যা সাতটা থেকে ঢাকার আর্মি স্টেডিয়ামে বাংলাদেশ ও ভারতের বর্ষীয়ান ও উদীয়মান শিল্পীদের সুরেলা পরিবেশনা চলবে রাতব্যাপী।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৬
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।