ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

বিনোদন

শুটিংয়ে ভিড় এড়াতে নকল শাহরুখ!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১১ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৬
শুটিংয়ে ভিড় এড়াতে নকল শাহরুখ! শাহরুখ খান

সাধারণত ঝুঁকিপূর্ণ মারধরের দৃশ্যধারণের বেলায় ডামি ব্যবহার করা হয়। তাদেরকে বলা হয় ‘বডি ডাবল’। মূল তারকাদের কাছাকাছি দেখতে এমন মানুষকেই এ দায়িত্বে নেওয়া হয়। লং শটেও ব্যবহৃত হন তারা।

সাধারণত ঝুঁকিপূর্ণ মারধরের দৃশ্যধারণের বেলায় ডামি ব্যবহার করা হয়। তাদেরকে বলা হয় ‘বডি ডাবল’।

মূল তারকাদের কাছাকাছি দেখতে এমন মানুষকেই এ দায়িত্বে নেওয়া হয়। লং শটেও ব্যবহৃত হন তারা।

কিন্তু ‘ডিয়ার জিন্দেগি’ ছবির নির্মাতারা শাহরুখ খানের ‘বডি ডাবল’কে ক্যামেরার বাইরেও ব্যবহার করেছিলেন। গোয়ায় একটি জাহাজ ঘাটে দৃশ্যধারণের সময় উৎসুক জনতার চোখকে ধোকা দেওয়াই ছিলো তার দায়িত্ব!

জানা গেছে, জাহাজের ওপর শাহরুখ ও আলিয়া ভাটকে নিয়ে গুরুত্বপূর্ণ একটি দৃশ্যের কাজ করছিলেন পরিচালক গৌরি শিন্ডে। এ খবর ছড়িয়ে পড়তেই যেন নদীতীরে ঝড়ো হাওয়া বয়ে গেলো! নিজেদের পার্শ্ববর্তী এলাকায় বলিউডের দুই তারকা এসেছেন জেনে তাদেরকে দেখতে স্থানীয়রা ভিড় জমায় দলে দলে।

শুটিং শেষ হওয়ার পরও শাহরুখ, আলিয়া এবং ইউনিটের সবাইকে জাহাজে ধৈর্য ধরে অপেক্ষা করতে হয়েছে ভিড় কমার জন্য। পরিস্থিতি নিয়ন্ত্রণে আসবে না ভেবেই সাধারণ মানুষকে বিভ্রান্ত করতে শাহরুখের মতো দেখতে একজনকে ব্যবহার করা হয়।

ভক্তরা বলিউড বাদশার সঙ্গে সাক্ষাতের জন্য উন্মুখ ছিলো। তার মতো দেখতে একজনকে কাছাকাছি আসতে দেখে সেদিকে তারা হুমড়ি খেয়ে পড়ে। তাদের বেশিরভাগই বডি ডাবলকেই আসল শাহরুখ ভেবেছেন!

এদিকে সুযোগ পেয়ে আসল শাহরুখ, আলিয়া, ‘ইংলিশ ভিংলিশ’খ্যাত পরিচালক গৌরি ও ইউনিটের সদস্যরা বিকল্প পথ দিয়ে দ্রুত সরে পড়েন। ‘ডিয়ার জিন্দেগি’ প্রযোজনা করেছে করণ জোহরের ধর্মা প্রোডাকশন্স। এটি মুক্তি পাবে আগামী ২৫ নভেম্বর।

বাংলাদেশ সময়: ১৮০৪ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৬
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।