ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

বিনোদন

‘বটতলা রঙ্গমেলা’য় সম্মাননা পাচ্ছেন আলী যাকের

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৬ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৬
‘বটতলা রঙ্গমেলা’য় সম্মাননা পাচ্ছেন আলী যাকের আলী যাকের

‘প্রকৃতি ও মানব হত্যার বিরুদ্ধে- মুক্তির উৎসবে’ স্লোগান নিয়ে দুই বছর পর আবার আয়োজন করা হচ্ছে ‘বটতলা রঙ্গমেলা ২০১৬’। এটি বটতলার দ্বিতীয় উৎসব। এর সমাপনী আয়োজনে আজীবন সম্মাননা প্রদান করা হবে খ্যাতিমান অভিনেতা আলী যাকেরকে।

‘প্রকৃতি ও মানব হত্যার বিরুদ্ধে- মুক্তির উৎসবে’ স্লোগান নিয়ে দুই বছর পর আবার আয়োজন করা হচ্ছে ‘বটতলা রঙ্গমেলা ২০১৬’। এটি বটতলার দ্বিতীয় উৎসব।

এর সমাপনী আয়োজনে আজীবন সম্মাননা প্রদান করা হবে খ্যাতিমান অভিনেতা আলী যাকেরকে।

১০ দিনের এ আয়োজনে অংশ নিচ্ছে ভারত, ইরান, যশোরসহ ঢাকার বেশ কয়েকটি নাট্যদল। এ ছাড়া ঢাকার বাইরে দীর্ঘদিন ধরে নাট্যচর্চাকে এগিয়ে নিতে অক্লান্ত পরিশ্রম করছেন তেমন আটজন নাট্যকর্মীকেও সম্মাননা দেবে দলটি।

আগামী ১ থেকে ১০ ডিসেম্বর নাটক সরণির (বেইলি রোড) মহিলা সমিতি মিলনায়তনে হতে যাচ্ছে এই উৎসব। উদ্বোধনী আয়োজনে বটতলা মঞ্চে আনবে তাদের নতুন নাটক ‘ক্রাচের কর্নেল’, নির্দেশনা দিয়েছেন মোহাম্মদ আলী হায়দার।

নাট্যোৎসবে শিশুদের উপযোগী নাট্য প্রদর্শনী হবে ৯ ডিসেম্বর সকালে। এ ছাড়াও প্রতিদিন বহিরঙ্গনের আয়োজন তো থাকছেই। ‘বটতলা রঙ্গমেলা ২০১৪’ উৎসবে আজীবন সম্মাননা প্রদান করা হয় অভিনেত্রী ফেরদৌসী মজুমদারকে।

বাংলাদেশ সময়: ১৮০৯ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৬
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।