ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

নিরবেই মুক্তি পেলো হুমায়ুন ফরীদির শেষ ছবি!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৭ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১৬
নিরবেই মুক্তি পেলো হুমায়ুন ফরীদির শেষ ছবি!

নির্মাতা দেশে নেই, প্রধান চরিত্র ও প্রযোজক প্রয়াত হয়েছেন, নেই প্রচার- এমন অবস্থায় মুক্তি পেয়েছে হাস্যরসাত্মক চলচ্চিত্র ‘এক জবানের জমিদার হেরে গেলেন এইবার’। এটাই হুমায়ুন ফরীদি অভিনীত শেষ ছবি।

শুক্রবার (২৬ আগস্ট) ঢাকাসহ সারাদেশের প্রায় অর্ধশত প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে এটি।

২০১২ সালে ফরীদির মৃত্যুর বেশ কিছুদিন আগে ছবিটির চিত্রায়ন শেষ হয়। নানা কারণে এটি মুক্তি জটিলতায় পড়ে। এর মধ্যে প্রযোজকের মৃত্যু অন্যতম। দীর্ঘসূত্রিতার পর কোনো প্রকার প্রচারণা ছাড়াই অবশেষে আলোর মুখ দেখলেন ‘জমিদার’রূপী হুমায়ুন ফরীদি! 

‘এক জবানের জমিদার হেরে গেলেন এইবার’-এ চিত্রনায়ক আমিন খান অভিনয় করেছেন এক প্রতিবাদী তরুণের চরিত্রে, যার সঙ্গে জমিদারের বিবাদ বাধে। তিনি বললেন, ‘ফরীদি ভাই ছবিটিতে দুর্দান্ত অভিনয় করেছেন। তার সঙ্গে কাজ করার অভিজ্ঞতা সবসময়ই ভালো। বেশকিছু স্মৃতি আছে তাকে ঘিরে। ’ 

ছবিটির পরিচালক উত্তম আকাশ এখন দেশের বাইরে। তিনি বেশকিছু ভিন্ন স্বাদের চলচ্চিত্র উপহার দিয়েছেন। ‘এক জবানের জমিদার হেরে গেলেন এইবার’ ছবিতেও রয়েছে সেই স্বাক্ষর। অভিনেতা আমিন খানের মতে, চলতি সময়ের ছবির সঙ্গে এর কোনো মিল নেই। এটি দর্শক সমাদৃত হতে পারে।  

বাংলাদেশ সময়: ০১০১ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১৬
এসও/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।