ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

ফারুকীর বিজ্ঞাপনে মুজিব পরদেশির গান, সঙ্গে অর্ণব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩০ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৬
ফারুকীর বিজ্ঞাপনে মুজিব পরদেশির গান, সঙ্গে অর্ণব (বাঁ থেকে) অর্ণব, মুজিব পরদেশি ও মোস্তফা সরয়ার ফারুকী

মুজিব পরদেশীকে মনে আছে নিশ্চয়ই? ‘আমার সাদা দিলে কাদা লাগাই গেলি’, ‘আমি বন্দী কারাগারে’, ‘আমারে নি পড়ে তোমার মনে’- তার কতো গান এখনও মুখে মুখে ফেরে।

বেশিদিন হয়নি।

নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী সম্প্রতি এক বিকেলে বাংলানিউজের বিনোদন বিভাগে হঠাৎ জানতে চাইলেন, মুজিব পরদেশির কোনো খবর আছে কি-না। তখনই বোঝা গিয়েছিল, তাকে দিয়ে কিছু একটা করাবেন ফারুকী। সেই কিছু একটা উন্মোচিত হলো সদ্য।

মোস্তফা সরয়ার ফারুকী তার নতুন বিজ্ঞাপনচিত্রে ব্যবহার করলেন মুজিব পরদেশীর বিখ্যাত গান ‘কলমে নাই কালি’। তিনিই নতুনভাবে গাইলেন। তবে সংগীতায়োজন অর্ণবের। তিনি এখন তারুণ্যের ক্রেজ। গায়কীতে, কথায়, সংগীতে স্বতন্ত্র ধারা প্রতিষ্ঠিত করে ফেলেছেন অনেক আগেই।

দুই প্রজন্মের এ দুই শিল্পীকে এক করলেন ফারুকী। বসালেন এক জায়গায়।  এ দু’জন যদি একসঙ্গে মেলেন, তখন কী ঘটতে পারে- সেটা এখনও টের পাওয়া যায়নি। সামনে যাবে।

রোববার (৩ জানুয়ারি) সন্ধ্যায় গানটির রেকর্ডিং হলো। সেখান থেকেই ফারুকী জানালেন, প্রথম মুখটি রেখে বাকিটুকু নতুন করে লিখেছেন মুজিব পরদেশি। তার মূল সুর একই আছে। সংগীতায়োজনে এসেছে ভিন্নতা।  সিটি গ্রুপের তীর পণ্যের বিজ্ঞাপনচিত্র এটি। ইতোমধ্যেই এর দৃশ্যধারণ হয়ে গেছে। অনেকের সঙ্গে শামীম শাহেদ মডেল হয়েছেন এতে।

বাংলাদেশ সময় : ১৯৩০ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০১৫
কেবিএন/জেএইচ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।