ঢাকা, রবিবার, ১ বৈশাখ ১৪৩১, ১৪ এপ্রিল ২০২৪, ০৪ শাওয়াল ১৪৪৫

বিনোদন

সিডনিতে সোলসের গানে মাতলেন বাংলাদেশি চিকিৎসকরা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৪
সিডনিতে সোলসের গানে মাতলেন বাংলাদেশি চিকিৎসকরা

দেশের ঐতিহ্যবাহী ব্যান্ডদল সোলস। ২০২৩ সালের আগস্টে অস্ট্রেলিয়া সফরের মধ্য দিয়ে ব্যান্ডটির সুবর্ণজয়ন্তী উদযাপন করেছিল।

এদিকে নতুন বছরে প্রথম অষ্ট্রেলিয়া সফরে গেছে সোলস টিম।

সিডনির নিউ সাউথ ওয়েলস’র বাংলাদেশ মেডিক্যাল সোসাইটি’র আমন্ত্রণে গেল ২৪ ফেব্রুয়ারি পারফর্ম করে সোলস। দুই ঘণ্টাব্যাপী অনুষ্ঠানে প্রায় বিশটি গান পরিবেশন করে ব্যান্ডটি।

গানগুলো হলো- এ এমন পরিচয়, মন শুধু মন ছুঁয়েছে, দেখা হবে বন্ধু, রাত এখনো বাকি, এই মুখরিত জীবনের চলার বাঁকে, ব্যস্ততা আমাকে দেয় না, বৃষ্টি দেখে অনেক কেঁদেছি, চায়ের কাপে পরিচয়, বাঁশি শুনে আর কাজ নাই, ও বন্ধু তোকে মিস করছি, কেন এই নিঃসঙ্গতা, রিমঝিম ঝিম বৃষ্টি পরে, সাগরের প্রান্তরে শুনি, সারা দিন তোমায় ভেবে, সুখ পাখি আইলো উড়িয়া।

পুরনো গানের সঙ্গে কণ্ঠ মিলিয়ে গেয়েছেন প্রবাসী বাংলাদেশি চিকিৎসকরা। অনুষ্ঠানটি প্রসঙ্গে সোলস ব্যান্ডের প্রধান পার্থ বড়ুয়া বলেন, সিডনিতে এর আগে বহুবার গান করেছি। এখানকার শ্রোতারা বাংলা গানকে মন-প্রাণ দিয়ে ভালোবাসেন। এবার এসেছি বাংলাদেশ মেডিক্যাল সোসাইটি’র আমন্ত্রণে। সত্যি বলতে গেলে আমাদের দেশের চিকিৎসকরা সিডনিতে অনেক সম্মানিত। তাদের জন্য গাইতে পেরে খুব ভালো লাগছে।

সোলস ছাড়াও অনুষ্ঠানে গান গেয়েছেন প্রিয়াংকা বিশ্বাস, অভিজিৎ, রাজিব, খালিদ, রানা ও সোহেল খান।

আগামী ২ মার্চ মেলবোর্নে মিউজিক্যাল ফেস্টিভ্যালে পারফর্ম করবে সোলস। অস্ট্রেলিয়া সফরে সোলস টিমে রয়েছেন নাসিম আলী খান, পার্থ বড়ুয়া, মীর মাসুম, শেখ আহসানুর রহমান আশিক, মারুফ হাসান রিয়েল, সাউন্ড ইঞ্জিনিয়ার শামীম আহমেদ ও লাইটিংয়ে ইভান।

আগামী ১২ মার্চ সোলস টিম দেশে ফিরবেন বলে জানায় ব্যান্ড সদস্যরা।

এদিকে, ৫০ বছর পূর্তি উপলক্ষে ইতিমধ্যেই বেশকটি গান প্রকাশ করেছে সোলস। এগুলো হলো ‘সাগরের প্রান্তরে’, ‘কিতা ভাইসাব’, ‘রিকশা’, ‘যদি দেখো’ ও ‘হাওয়াই মিঠাই’ ও ‘বাহানা’।

বাংলাদেশ সময়: ১৪৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৪
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।