ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

মমতার কাছে পদত্যাগপত্র দিয়ে মিমি বললেন, ‘রাজনীতি আমার জন্য নয়’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৪
মমতার কাছে পদত্যাগপত্র দিয়ে মিমি বললেন, ‘রাজনীতি আমার জন্য নয়’

মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে একান্ত বৈঠক শেষে রাজনীতি ছেড়ে দেওয়ার ঘোষণা দিয়েছেন ভারতের যাদবপুরের সংসদ সদস্য মিমি চক্রবর্তী।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে একান্ত বৈঠক করেন মিমি।

তবে সেই বৈঠক মাত্র ১৫ মিনিটেই শেষ হয়।

দুই দিন আগে মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে নিজের পদত্যাগপত্র পাঠিয়েছেন মিমি। এছাড়া সংসদ সদস্য পদ ছেড়ে দিতে এবং আগামী নির্বাচনে আর প্রতিদ্বন্দ্বিতা করতে চান না তিনি।

বেশ কয়েকদিন ধরে মিমি চক্রবর্তীকে নিয়ে বিভিন্ন জল্পনা তৈরি হচ্ছিল। গত তিন দিনে একাধিক পদ থেকে পদত্যাগপত্র দিয়েছেন তিনি। সোমবার (১২ ফেব্রুয়ারি) পদত্যাগ করেছেন নিজের এলাকার দুইটি রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান পদ থেকে। মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) সংসদের দুইটি পদ থেকে পদত্যাগ করেন তিনি।

বৃহস্পতিবার বৈঠক শেষে বের হয়ে মিমি গণমাধ্যমে বলেন, ‘রাজনীতি আমার জন্য নয়। এটা আমি বিশ্বাস করি। আমি নিজের দল তো দূরের কথা, অন্য দল নিয়েও কখনও খারাপ কিছু বলিনি। তাহলে আমাকে কেন এতো খারাপ কথা শুনতে হবে? আমি দিল্লিতে থাকলে বলা হয়, সংসদ সদস্য তো দিল্লিতেই থাকেন। আবার কলকাতায় থাকলে বলা হয়, আমি তো দিল্লিতে যাই না। তাহলে এই সংসদ করে লাভ কি?’

তিনি আরও বলেন, ‘দুইদিন আগে আমি সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করেছি। দিদির কাছে চিঠি পাঠিয়ে দিয়েছি। কিন্তু তিনি এখনও সেটা গ্রহণ করেননি। আমার যে অভিযোগ ছিল, সেটা আমি দিদিকে জানিয়েছি। দেখি উনি কি পদক্ষেপ নেন। কাদের কাছ থেকে বাধা পেয়েছি, সেটা আমার দলের সুপ্রিমোকে জানিয়েছি। দল আমাকে প্রার্থী করেছে, তাই বিষয়টি দলের সুপ্রিমোকেই আগে জানিয়েছি। উনি অ্যাকসেপ্ট করলে আমি লোকসভার স্পিকারকে পাঠিয়ে দেব। ’

এরপর মিমি ঘোষণা দেন, আগামী লোকসভা নির্বাচনে আর প্রার্থী হতে চান না তিনি। আইনিভাবে রাজনীতি থেকে সরে যেতে যা করার সেটা আমি করেছি। দলের সদস্যপদ এখনও ইছে। আর প্রার্থী হতে চাই না।

বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৪
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।