ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

ইরানে পুরস্কৃত ফারিণ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২৪
ইরানে পুরস্কৃত ফারিণ তাসনিয়া ফারিণ

অভিনয় জীবনের শুরুতে তাসনিয়া ফারিণ কাজ করেছিলেন একটি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রে। নাম ‘ফাতিমা’।

ধ্রুব হাসান পরিচালিত সিনেমাটি ইরানের ফজর চলচ্চিত্র উৎসবের ইষ্টার্ন ভিসতা কমপিটিশন বিভাগে মনোনীত হয়। এটি ফরজ চলচ্চিত্র উৎসবের ৪২তম আসর।

জানা গেছে, ফারিণ অভিনীত এই সিনেমাটি ইরানের সেই উৎসবে পুরস্কারও জিতে নিয়েছে। উৎসবে ‘ফাতিমা’ সিনেমাতে অসাধারণ অভিনয়ের জন্য ক্রিস্টাল সিমোর্গ অ্যাওয়ার্ড জিতেছেন ফারিণ।

উৎসবে অংশ নিতে ৬ ফেব্রুয়ারি ইরানের তেহরানে পৌঁছান ‘ফাতিমা’র অভিনেত্রী তাসনিয়া ফারিণ। পরদিন সেখানে যান পরিচালক ধ্রুব হাসান। রোববার তেহরানের মিলাদ টাওয়ারে পুরস্কার প্রদান অনুষ্ঠানের মাধ্যমে ১ ফেব্রুয়ারি শুরু হওয়া এই উৎসবের সমাপনী হয়। পুরস্কার প্রদান অনুষ্ঠানের এক দিন আগে ঢাকায় ফিরতে হয় ফারিণকে।  

পুরস্কারপ্রাপ্তির খবরে ফেসবুকে ফারিণ লেখেন, আমার ফিল্ম ‘ফাতিমা’র জন্য ইস্টার্ন ভিস্তা বিভাগে আমাকে ক্রিস্টাল সিমোর্গ পুরস্কার দিয়ে সম্মানিত করার জন্য ৪২তম ফজর চলচ্চিত্র উৎসবকে ধন্যবাদ। নিজের হাতে পুরস্কার পাওয়ার জন্য আরও এক দিন থাকতে পারলাম না, কিন্তু পরিচালক ধ্রুব হাসান ভাইয়া আমার পক্ষ থেকে পুরস্কারটি নিয়েছেন, এর চেয়ে আনন্দঘন মুহূর্ত হয় না। আমার কাজকে ভালোবাসার জন্য জুরিকে ধন্যবাদ এবং তেহরানে আমি যে উষ্ণ অভ্যর্থনা পেয়েছি, তার জন্য আপনাদের ধন্যবাদ। এটি সত্যিই একটি স্বপ্নের মুহূর্ত ছিল।

ফারিণ অভিনীত পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ফাতিমা’র শুটিং শুরু হয় ছয় বছর আগে। এতে ফারিণ ছাড়াও অভিনয় করেছেন তারিক আনাম খান, মানস বন্দ্যোপাধ্যায়, ইয়াশ রোহান, সুমিত সেনগুপ্ত, আয়শা মনিকা, পান্থ কানাই প্রমুখ।

বাংলাদেশ সময়; ১৪৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২৪
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।