ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

বিমানবন্দরে গ্রেপ্তার কামাল আর খান, দুষলেন সালমানকে

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৬ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২৩
বিমানবন্দরে গ্রেপ্তার কামাল আর খান, দুষলেন সালমানকে

বড়দিনে বলিউডে ‘বড়’ কাণ্ড ঘটে গেছে। পুলিশের হাতে গ্রেপ্তার হয়েছেন স্বঘোষিত চিত্র সমালোচক কামাল রশিদ খান ওরফে কামাল আর খান ওরফে কেআরকে।

সোমবার (২৫ ডিসেম্বর) বিকেলে মুম্বাই আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ। বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেই প্রকাশ করেন কেআরকে।

তিনি তার এক্স অ্যাকাউন্টে একটি পোস্টে লেখেন, ‘গত এক বছর ধরে মুম্বাইয়ে আছি এবং আমি আদালতের সমস্ত শুনানিতে হাজির হয়েছি। আজকে আমি নতুন বছর উদ্‌যাপনের জন্য দুবাই যাচ্ছিলাম। কিন্তু বিমানবন্দরে মুম্বাই পুলিশ আমাকে গ্রেপ্তার করেছে। ’

কামাল আর খান জানিয়েছেন, পুলিশের মতে, ২০১৬ সালের একটি মামলার কারণে তাকে গ্রেপ্তার করা হয়েছে।  

এরপরই বলিউডের ‘ভাইজান’ সালমান খানের সমালোচনা করেছেন কামাল। তিনি লেখেন, “সালমান খান বলছেন, তার ‘টাইগার ৩’ নাকি আমার জন্য ফ্লপ করেছে। থানা বা জেলে যদি আমার মৃত্যু হয়, তা হলে আপনারা জেনে নিন, সেটা হত্যা। আর আপনারা জানেন যে, তার জন্য কে দায়ী থাকবেন!”

নিজের পোস্টে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকেও ট্যাগ করেছেন কেআরকে।

কেআরকের সঙ্গে বলিউডের তারকাদের সংঘাতের বিষয়টি নতুন নয়। তবে সালমান একা নন, সামাজিক যোগাযোগ মাধ্যমে একাধিকবার বলিউড অভিনেতাদের আক্রমণ করেছেন তিনি। শাহরুখ খান, মনোজ বাজপেয়ী থেকে শুরু করে আনুশকা শর্মা— বাদ যাননি কেউ-ই। বিভিন্ন সময় আইনি জটিলতায় জড়িয়েছেন কেআরকে। ২০২২ সালেই বিতর্কিত টুইট করার জন্য পুলিশ তাকে দুবার গ্রেপ্তার করে।  

এবার তিনি গ্রেপ্তার হওয়ার পর যথারাীতি মিশ্র প্রতিক্রিয়া সামাজিক যোগাযোগ মাধ্যমে। একদিকে অনুরাগীদের মতে, তাকে ফাঁসানো হয়েছে। অন্যদিকে বিরোধীদের দাবি, সবটাই কর্মফল। অনেক আগেই তার গ্রেপ্তার হওয়া উচিত ছিল। এখন কামালের ভাগ্যে কী লেখা রয়েছে, তা নিয়ে সরগরম বলিউড থেকে ‍শুরু করে গোটা ভারতীয় চলচ্চিত্রাঙ্গন।

বাংলাদেশ সময়: ২০৫২ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২৩
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।