ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

মৃত্যুবার্ষিকীতে আসছে শ্রীদেবীর জীবনী নিয়ে লেখা বই

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৩
মৃত্যুবার্ষিকীতে আসছে শ্রীদেবীর জীবনী নিয়ে লেখা বই শ্রীদেবী

বলিউডের প্রথম নারী সুপারস্টার শ্রীদেবী। রূপে, অভিনয়ে, নাচে মাতিয়ে রেখেছিলেন ভারতীয় সিনেমার কয়েক দশক।

বলিউড এই অভিনেত্রীর জীবনী নিয়ে বই লেখা হচ্ছে।

অভিনেত্রীর স্বামী প্রযোজক বনি কাপুর ভারতীয় সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ‘শ্রীদেবী- দ্য লাইফ অব আ লিজেন্ড’ শিরোনামে একটি বই আসছে। গবেষক, লেখক এবং কলামিস্ট ধীরজ কুমার বইটি লিখেছেন।  

তিনি আরো জানান, ওয়েস্টল্যান্ড বুকস থেকে শ্রীদেবীর মৃত্যুবার্ষিকীতে বইটি প্রকাশ পাওয়ার কথা রয়েছে। বইতে শ্রীদেবীর জীবনের নানা জানা-অজানা বিষয় তুলে ধরা হবে।  

২০১৮ সালে মাত্র ৫৪ বছর বয়সে মারা যান শ্রীদেবী। আগামী ২৪ ফেব্রুয়ারি তার পঞ্চম মৃত্যুবার্ষিকী। এদিনে তার অভিনীত ‘ইংলিশ ভিংলিশ’ সিনেমাটি চীনে মুক্তি পেতে যাচ্ছে। দেশটির ছয় হাজার প্রেক্ষাগৃহে দেখা যাবে অভিনেত্রীর আলোচিত সিনেমাটি।

গৌরী শিণ্ডে পরিচালিত ‘ইংলিশ ভিংলিশ’ ২০১২ সালের ৫ অক্টোবর ভারতে মুক্তি পায়। এর প্রিমিয়ার হয়েছিল টরন্টো ফিল্ম ফেস্টিভালে। ওই সময়ে সিনেমা শেষ হওয়ার পর টানা পাঁচ মিনিট ধরে উঠে দাঁড়িয়ে হাততালি দিয়েছিল দর্শক। ২০১৩ সালের অস্কারে সেরা বিদেশি সিনেমা বিভাগে ভারত থেকে এই সিনেমার অফিশিয়াল এন্ট্রি হয়েছিল।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।