ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন

লক্ষ্মীপুর পৌর নির্বাচন

রায়পুরে ভোট বর্জন, রামগতি-রামগঞ্জে ফের নির্বাচন দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৯ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৫
রায়পুরে ভোট বর্জন, রামগতি-রামগঞ্জে ফের নির্বাচন দাবি

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রামগতি, রায়পুর ও রামগঞ্জ পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের বিরুদ্ধে ভোট ডাকাতির অভিযোগ করেছে বিএনপি ও জাতীয় পার্টি।

এ অভিযোগে ভোট বর্জন করেছেন রায়পুর পৌরসভার বিএনপির মেয়র প্রার্থী এবিএম জিলানী।



এদিকে, পুনঃনির্বাচনের দাবি করেছেন রামগতি পৌরসভায় বিএনপর মেয়র প্রার্থী শাহেদ আলী পটু ও জাতীয় পার্টির আজাদ উদ্দিন চৌধুরী এবং রামগঞ্জ পৌরসভায় বিএনপির মেয়র প্রার্থী রুমান হোসেন পাটওয়ারী।

রায়পুর পৌরসভার বিএনপিরর মেয়র প্রার্থী এবিএম জিলানী দুপুরে সংবাদ সম্মেলনে জানান, আওয়ামী লীগের সন্ত্রাসীরা তাকে ঘর থেকে বের হতে দিচ্ছিল না। এজেন্টদের কেন্দ্র থেকে পিটিয়ে বের করে দিয়েছে। ফলে পরিস্থিতির কারণে তিনি ভোট বর্জন করেছেন।

রামগতি পৌরসভায় জাতীয় পার্টির মেয়র প্রার্থী আজাদ উদ্দিন চৌধুরী বলেন, সকাল ১০টা থেকে রামগতিতে ভোট ডাকাতি শুরু হয়েছে। দস্যুসহ আওয়ামী লীগের সন্ত্রাসীরা ভোট কেন্দ্র দখল করে এজেন্টদের মারধর করে কেন্দ্র থেকে বের করে দিয়ে নিজেরা ভোট দিয়েছে। প্রশাসনকে অভিযোগ করলেও প্রয়োজনী ব্যবস্থা নেওয়া হয়নি।

বিএনপির প্রার্থী শাহেদ আলী পটু অভিযোগ করেন,  বিএনপির নেতাকর্মী ও সমর্থকদের কেন্দ্রে ভোট দিতে কেন্দ্রে যেতে দেওয়া হয়নি। সাধারণ ভোটারদের হাত থেকে ছাত্রলীগ ও যুবলীগ ব্যালট পেপার ছিনিয়ে নিয়ে গেছে।

নির্বাচনে ব্যাপক অনিয়ম, ভোট ডাকাতি, এজেন্টদের মারধর ও নেতাকর্মীদের ওপর হামলার অভিযোগ করেছেন রামগঞ্জ পৌরসভায় বিএনপির মেয়র প্রার্থী রুমান হোসেন পাটওয়ারী। তিনি  পুরনায় ভোটগ্রহণের দাবি করেছেন।

এদিকে, স্থানীয় সূত্র জানায়, ভোটগ্রহণ শুরুর কিছু সময় পর রামগঞ্জে কেন্দ্র দখল করতে কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটানো হয়। এ সময় কেন্দ্রে সাংবাদিকদের ঢুকতে দেওয়া হয়নি। ভোট বন্ধ থাকে প্রায় ৩ কোটি। পরে এ ঘটনায় ১ জনকে আটক করা হয়।

এছাড়া জাল ভোট দেওয়ার অভিযোগে রায়পুরে আলমগীর হোসেন নামে এক ব্যক্তিকে ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৫
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।