ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন

পৌর নির্বাচন

চাঁপাইনবাবগঞ্জে মেয়র প্রার্থী ও ২৫ কাউন্সিলরের মনোনয়ন বাতিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৪ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১৫
চাঁপাইনবাবগঞ্জে মেয়র প্রার্থী ও ২৫ কাউন্সিলরের মনোনয়ন বাতিল

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জ সদর পৌরসভায় মেয়র ও ২৫ কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

রোববার (৬ ডিসেম্বর) যাচাই বাছাইয়ের শেষ দিনে তাদের মনোনয়নপত্র বাতিল করে রির্টানিং অফিসার।



জেলা রির্টানিং অফিসার মোহাম্মাদ শহিদুল ইসলাম জানান, চাঁপাইনবাবগঞ্জ জেলার চারটি পৌরসভায় মেয়র পদে একজন, সাধারণ কাউন্সিলর পদে ২০ ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে পাঁচজনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভায় মেয়র পদে মনোনয়নপত্র দাখিলকৃত আটজনের মধ্যে একজনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়। বর্তমানে মেয়র পদে নাচোল পৌরসভায় সাতজন, রহনপুর পৌরসভার-তিনজন ও শিবগঞ্জ পৌরসভার পাঁচজনের মনোনয়নপত্র বৈধতা ঘোষণা করা হয়।

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভায় সাধারণ কাউন্সিলর পদে সাতজন ও সংরক্ষিত মহিলা পদে একজন, রহনপুর পৌরসভায় সাধারণ কাউন্সিলর পদে দাখিলকৃত ৪৮টি মনোনয়নপত্রের মধ্যে ১১ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে দাখিলকৃত নয়টি মনোনয়নপত্রের মধ্যে একজন, নাচোল পৌরসভায় সংরক্ষিত কাউন্সিলর পদে দাখিলকৃত ১৪টি মনোনয়নপত্রের মধ্যে একজন, শিবগঞ্জ পৌরসভায় সাধারণ কাউন্সিলর পদে ৩৯টি মনোনয়নপত্রের মধ্যে দুইজন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৫টির মধ্যে দুইজনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা:
চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে আটজন হলেন-আওয়ামী লীগের সামিউল হক লিটন, বিএনপির অধ্যাপক আতাউর রহমান, বিএনপির বিদ্রোহী প্রার্থী বর্তমান মেয়র মাওলানা আব্দুল মতিন, জাসদের মনিরুজ্জামান মনির, জামায়াতের জেলা আমির নজরুল ইসলাম (স্বতন্ত্র), বিএনপির বিদ্রোহী প্রার্থী শাহনেওয়াজ খান সিনা (স্বতন্ত্র), আব্দুস সবুর (স্বতন্ত্র) ও জাতীয় পার্টির শাহজাহান আলী মনোনয়নপত্র দাখিল করেন। এর মধ্যে ঋণখেলাপির দায়ে বিএনপির বিদ্রোহী প্রার্থী শাহনেওয়াজ খান সিনার (স্বতন্ত্র) মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়।

শিবগঞ্জ পৌরসভা:
শিবগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে পাঁচজনের মধ্যে আওয়ামী লীগের ময়েন খান, বিএনপির সফিকুল ইসলাম, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী কারীবুল হক রাজিন (স্বতন্ত্র) আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ইমানী আলী (স্বতন্ত্র) ও জামায়াত নেতা জাফর আলী (স্বতন্ত্র) প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেন। এদের সবার মনোনয়নপত্র বৈধতা ঘোষণা দেন।

নাচোল পৌরসভা:
নাচোল পৌরসভা নির্বাচনে মেয়র পদে সাতজনের মধ্যে আওয়ামী লীগের আব্দুর রশিদ খান ঝালু, বিএনপির কামরুজ্জামান, আমানুল্লাহ আল মাসুদ (স্বতন্ত্র), তৌহিদুল ইসলাম শাহিন (জাপা), বর্তমান মেয়র জাতীয় পার্টির নেতা আব্দুল মালেক চৌধুরী মিঠু (স্বতন্ত্র) ও জামায়াত নেতা ডা. রফিকুল ইসলাম (স্বতন্ত্র) ও আসলাম হোসেন (স্বতন্ত্র) মনোনয়নপত্র দাখিল করেন। এ পৌরসভার মেয়র পদে দাখিলকৃত সব মনোনয়নপত্র বৈধতা পেয়েছে।

রহনপুর পৌরসভা:
রহনপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে তিনজনের মধ্যে আওয়ামী লীগের গোলাম রাব্বানী বিশ্বাস, বিএনপির তারেক আহম্মেদ, জামায়াত নেতা মিজানুর রহমান (স্বতন্ত্র) মনোনয়নপত্র দাখিল করেন। এ তিনজনই নির্বাচনে অংশগ্রহন করার জন্য বৈধতা পেয়েছে।

চাঁপাইনবাবগঞ্জের চার পৌরসভায় মেয়র পদে ২৩ জন, সাধারণ আসনে ২১২ জন ও সংরক্ষিত আসনে ৬৪ জন মনোনয়নপত্র দাখিল করেন।

তফসিল অনুযায়ী রোববার মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে জেলার চার পৌরসভায় মেয়র পদে ২২ জন, সাধারণ আসনে ১৯২ জন ও সংরক্ষিত আসনে ৫৯ জনের মনোনয়নপত্র বৈধ বলে স্ব স্ব নির্বাচন অফিস ঘোষণা করেছে।  

বাংলাদেশ সময়: ২০৪৪ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৫
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।