ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন

পৌর নির্বাচন

বীরগঞ্জে ২ মেয়রসহ ৩ প্রার্থীর মনোনয়ন বাতিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৮ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১৫
বীরগঞ্জে ২ মেয়রসহ ৩ প্রার্থীর মনোনয়ন বাতিল

দিনাজপুর: দিনাজপুরের বীরগঞ্জ পৌরসভা নির্বাচনে যাচাই-বাছাই শেষে দুইজন মেয়র ও একজন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

রোববার (৬ ডিসেম্বর) বিকেলে বীরগঞ্জ উপজেলা অডিটোরিয়ামে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও রিটার্নিং অফিসার মোহাম্মদ আলম হোসেন বিষয়টি জানিয়েছেন।



বাতিলকৃত প্রার্থীরা হলেন- মেয়র পদে বিএনপির বিদ্রোহী প্রার্থী উপজেলা যুবদলের সভাপতি মো. আসাদুল ইসলাম দুলাল ও স্বতন্ত্র প্রার্থী মো. সাইফুল ইসলাম। সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী সংরক্ষিত (৪,৫,৬) ওয়ার্ডের শিল্পি রানী ঘোষ।

আসন্ন বীরগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে আটজন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১০ জন ও কাউন্সিলর পদে ৩৮ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। রোববার যাচাই-বাছাই করার পর দুইজন মেয়র ও একজন মহিলা কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়।

যাচাই-বাছাই করার পর মেয়র পদে মো. মোশারফ হোসেন বাবুল (আওয়ামী লীগ), আমিরুল বাহার (বিএনপি), দেলোয়ার হোসেন বাবু (জাতীয় পার্টি), স্বতন্ত্র প্রার্থী বর্তমান মেয়র মাওলানা মোহাম্মদ হানিফ, মো. মকছেদ আলী ও রশিদুল ইসলামের মনোনয়নপত্র সঠিক হিসেবে গণ্য করা হয়েছে।

উপজেলা নির্বাচন অফিসার শামসুল আজম বাংলানিউজকে জানান, প্রার্থীদের যাচাই-বাছাই পর্বে সব প্রার্থী ও অনান্যরা উপস্থিত ছিলেন। এ সময় তিনজনের মনোয়নপত্র বাতিল করা হয়।

আসন্ন বীরগঞ্জ পৌরসভা নির্বাচনে নয়টি ওয়ার্ডে ১২ হাজার ৭৮৬ জন ভোটারের মধ্যে ৬ হাজার ৩২৫ জন পুরুষ ও ৬ হাজার ৪৬১ জন মহিলা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

বাংলাদেশ সময়: ১৮০৮ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৫
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।