ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন

পৌর নির্বাচন

নলছিটিতে ২ কাউন্সিলরের মনোনয়ন বাতিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১১ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১৫
নলছিটিতে ২ কাউন্সিলরের মনোনয়ন বাতিল

ঝালকাঠি: ঝালকাঠির নলছিটি পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র যাচাই বাছাই শেষ হয়েছে।

রোববার (৬ ডিসেম্বর) দুপুরে উপজেলা পরিষদের রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে যাচাই বাছাই শেষে একজন সাধারণ কাউন্সিলর ও একজন সংরক্ষিত মহিলা কাউন্সিলরের মনোনয়ন বাতিল করা হয়েছে।

 

আওয়ামী লীগ ও বিএনপির মনোনীত প্রার্থীসহ মেয়র পদে মনোনয়নপত্র দাখিল করা সাতজন প্রার্থীকেই বৈধ ঘোষণা করেছে জেলা রিটার্নিং কর্মকর্তা।

এদিকে সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে আটজন প্রার্থীর মধ্যে একজনের মনোনয়নপত্র বাতিল করা হয়। মনোনয়নপত্রে প্রস্তাবকারী ও সমর্থনকারীরর নাম না থাকা এবং প্রার্থী ও তার পক্ষে কেউ উপস্থিত না থাকায় রোজিনা বাবুলের মনোনয়নপত্রটি বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা।

এদিকে পৌরসভার নয়টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৪৬ জন মনোনয়নপত্র দাখিলকারীদের মধ্যে ঋণখেলাপির দায়ে মনিরুজ্জামান মনির নামে একজনের মনোনয়নপত্র বালিত হয়েছে। তিনি গত নির্বাচনে কাউন্সিলর পদে নির্বাচিত হয়েছিলেন।

নলছিটি পৌরসভায় বিএনপির একক প্রার্থী থাকলেও ক্ষমতাসীন আওয়ামী লীগ দল থেকে একাধিক প্রার্থীর মনোনয়নপত্র বৈধ হয়েছে। তারা স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেবেন বলে জানিয়েছেন।

মেয়র পদে বৈধ প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ মনোনীত তছলিম উদ্দিন চৌধুরী, বিএনপি মনোনীত প্রার্থী মো. মজিবর রহমান, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মো. মাছুদ খান, ইঞ্জিনিয়ার মাসুম হোসেন ও আবু সাঈদ মোস্তফা কামাল, ইসলামী আন্দোলনের প্রার্থী আবদুল আজিজ ও ন্যাশনাল পিপস পার্টির মোস্তায়িন বিল্লাহ।

বাংলাদেশ সময়: ১৭১১ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৫
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।